ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লিবিয়ায় বিমান হামলায় এক বাংলাদেশি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, জুলাই ৫, ২০১৯
লিবিয়ায় বিমান হামলায় এক বাংলাদেশি নিহত নিহত শাহজালালের বাড়িতে চলছে শোকের মাতম। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: উত্তর আফ্রিকার দেশ লিবিয়ার একটি অভিবাসী আটক ক্যাম্পে বিমান হামলার ঘটনায় নিহতদের মধ্যে শাহজালাল কাজী (২৫) নামে এক বাংলাদেশি রয়েছেন বলে জানা গেছে।

নিহত ওই ব্যক্তি মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের খাকছাড়া গ্রামের ফজল কাজীর ছেলে।

লিবিয়ায় থাকা নিহতের চাচাতো ভাই সজল বিষয়টি বাড়িতে শাহ জালালের মা-বাবাকে জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইতালি যাওয়ার জন্য গত রমজান মাসে দালালের মাধ্যমে লিবিয়া যায় মাদারীপুরের শাহ জালাল কাজী, চাচাতো ভাই জুয়েল ও শহিদুল।

ইতালি যাওয়ার জন্য লিবিয়াতে অবস্থাকালে লিবিয়া পুলিশের হাতে আটক হন তারা। পরে তাদের লিবিয়াতে অন্যদের সঙ্গে একটি অভিবাসী আটক কেন্দ্রে রাখা হয়। মঙ্গলবার (২ জুলাই) স্থানীয় সময় ভোরে ত্রিপোলির পূর্বাঞ্চলের ওই অভিবাসী আটক কেন্দ্রে বিমান হামলা চালায়। এতে ৪০ জন নিহত হন। আহত হন কমপক্ষে ৮০ জন। নিহতদের মধ্যে মাদারীপুরের শাহজালাল কাজী রয়েছেন বলে জানা গেছে।

নিখোঁজ রয়েছেন শহিদুল ইসলাম। তবে অক্ষত রয়েছেন নিহতের চাচাতো ভাই জুয়েল। তিনি পরে মোবাইল ফোনে বাড়িতে এ তথ্য দেন।

নিহত শাহজালালের বাবা ফজল কাজী বলেন, ইতালি যাওয়ার জন্য দালালের মাধ্যমে লিবিয়াতে যায় শাহজালালসহ তিনজন। লিবিয়াতে গিয়েই তারা পুলিশের হাতে আটক হয়। কিছুদিন ওদের খোঁজ না পাওয়ায় দালালেরা জানিয়েছিল তারা ইতালি পৌঁছে গেছে। কিন্তু কিছুদিন পরেই শাহজালাল ফোনে জানায় তারা পুলিশের হাতে বন্দি।

তিনি আরও বলেন, এসময় দালালের সঙ্গে যোগাযোগ করা হলে, দুই লাখ টাকা দাবি করেন ওদের ছাড়াতে। টাকাও গোছানো হয়। কিন্তু আমার ছেলে আর নেই। গতকাল জুয়েল ফোন দিয়ে এ খবর দেয়।

নিহত শাহজালালের বোন রুবি আক্তার বলেন, আমার ভাই ইতালি যাওয়ার স্বপ্ন নিয়ে দালালের পরামর্শে লিবিয়াতে গিয়ে মারা গেলো। ভাইয়ের মরদেহটি যেন বাড়িতে আসে। শেষ বারের মতো ভাইয়ের মরদেহটি দেখতে চাই আমরা।

নিহত শাহ জালালের স্ত্রী ও এক কন্যা শিশু রয়েছে। অন্যদিকে নিখোঁজ শহিদুল ইসলাম শাহজালালের স্ত্রীর ছোট ভাই।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad