bangla news

গাজীপুরে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবার পাবে ১ লাখ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৪ ৬:১৩:০৯ পিএম
স্পিনিং মিলে আগুন। ফাইল ফটো

স্পিনিং মিলে আগুন। ফাইল ফটো

ঢাকা: গাজীপুরের শ্রীপুরে অটো স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ তহবিল থেকে এ সহায়তা দেওয়া হবে।

বৃহস্পতিবার (৪ জুলাই) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

গত মঙ্গলবার (২ জুলাই) গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুরে অটো স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে ছয় শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায়গভীর শোক ও ভুক্তভোগী পরিবারগুলোর সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী। 

শ্রম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজম বলেন, এক শ্রমিকের মৃত্যুও অপূরণীয় ক্ষতি। শ্রম মন্ত্রণালয় দুর্ঘটনায় নিহত-আহত শ্রমিকদের পাশে আছে, সবসময় থাকবে। 

কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের গাজীপুর আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাপরিদর্শক ইউসুফ হোসেন জানান, ইতোমেধ্যে নিহত শ্রমিকদের নাম-ঠিকানা সংগ্রহ করা হয়েছে।

অগ্নিকাণ্ডের সময় শ্রীপুর অটো স্পিনিং মিলে এক হাজার দুইশ’ শ্রমিক কাজ করছিলেন। আগুন লাগার পরপরই সতর্ক সংকেত বেজে উঠলে তারা দ্রুত বেরিয়ে আসেন। কেউ ভেতরে আছে কি-না, তা দেখতে গিয়ে ওই ছয় শ্রমিক নিহত হন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯ 
জিসিজি/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   অগ্নিকাণ্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-04 18:13:09