ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২০২২ সালের মধ্যে খুলনা-মোংলা রেলপথ চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, জুলাই ৪, ২০১৯
২০২২ সালের মধ্যে খুলনা-মোংলা রেলপথ চালু

বাগেরহাট: ২০২২ সালের মধ্যেই খুলনা-মোংলা রেল লাইন চালু হবে জানিয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, এ সমুদ্র বন্দরের সক্ষমতা বৃদ্ধির জন্য সরকার খুলনা থেকে মোংলা পর্যন্ত রেল লাইন নির্মাণ করছে।

বৃহস্পতিবার (০৪ জুলাই) দুপুরে মোংলা বন্দরের রেস্ট হাউস পারিজাতে রেল বিভাগ ও বন্দর কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, খুলনা-মোংলা রেলপথে যাত্রী পরিবহনসহ মোংলা বন্দরের মালামাল পরিবহন করা হবে।

এছাড়া উত্তরাঞ্চলের পঞ্চগড় থেকে বাংলাবন্ধা হয়ে ভারতের শিলিগুড়ির সঙ্গে এ রেল যোগাযোগ সরাসরি সংযুক্ত হবে। এর ফলে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে রেল যোগাযোগ বৃদ্ধি পাবে। যার ফলে মোংলা বন্দর ব্যবহারকারী বৃদ্ধি পাবে।

এ সময় খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশীদ, মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফসানা ইয়াসমিন, রেল প্রকল্পের নির্বাহী প্রকৌশলী আবদুর রহিম, মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাহাত মান্নানসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী মোংলা-খুলনা রেল লাইন ও খুলনার রূপসা নদীর উপর নির্মিতব্য রেল সেতুর কাজ পরিদর্শন করেন।
 
বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।