ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে ৪ তলা ভবনের নকশায় ত্রুটি, তদন্ত কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জুলাই ৪, ২০১৯
ময়মনসিংহে ৪ তলা ভবনের নকশায় ত্রুটি, তদন্ত কমিটি ময়মনসিংহে হেলে পড়া ছয়তলা ভবন। ছবি: অনিক খান

ময়মনসিংহ: ময়মনসিংহ নগরীর সানকিপাড়া শেষ মোড় এলাকার একটি চারতলা ভবনের নকশায় ত্রুটি পেয়েছে গণপূর্ত বিভাগ। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী কামরুজ্জামান এ কথা জানিয়েছেন।  

ময়মনসিংহের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ কে এম গালিভ খান জানান, ভবন হেলে পড়া ও নকশায় ত্রুটি পাওয়ার বিষয়টি তদন্তে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সমর কান্তি বসাককে এ কমিটির প্রধান করা হয়েছে।  

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সমর কান্তি বসাক জানান, প্রাথমিকভাবে তারা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করছেন। কিছুক্ষণ পর ঘটনাস্থল পরিদর্শন করে বিস্তারিত জানানো হবে।  

এর আগে, বুধবার (৩ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে নগরীর সানকিপাড়া শেষ মোড় এলাকায় একটি ছয় তলা ভবন পাশের চার তলা ভবনের ওপর হেলে পড়েছে বলে খবর ছড়িয়ে পড়ে। খবর দ্রুত ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট পেয়ে ঘটনাস্থলে আসে। স্থানীয় জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের প্রকৌশলীরাও ঘটনাস্থল পরিদর্শন করেন।  

আতঙ্কে রাতেই ভবন দু’টি ছেড়ে বেরিয়ে আসে বসবাসরত পরিবারগুলো।  

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯ 
এমএএএম/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।