ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে শিশু হত্যার দায়ে দুইজনের মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, জুলাই ৪, ২০১৯
যশোরে শিশু হত্যার দায়ে দুইজনের মৃত্যুদণ্ড প্রতীকী ছবি

যশোর: যশোর সদর উপজেলায় ইমরান হোসেন (৭) নামে এক শিশুকে হত্যার দায়ে তার সৎ বাবাসহ দু’জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (০৩ জুলাই) দুপুরে যশোরের স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ ফারুক হোসেন এ আদেশ দেন।

আসামিরা হলেন-সদর উপজেলার ঘোড়াগাছা গ্রামের সবদুল ইসলাম ও আবদুল হাকিম।

তবে, অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার দুই আসামি ইদ্রিস আলী ও ইকবাল হোসেনকে খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, নিহত শিশু ইমরানের বাবার সঙ্গে তার মা কহিনূরের বিচ্ছেদ ঘটে। পরে দণ্ডপ্রাপ্ত সবদুলের সঙ্গে বিয়ে হয় কহিনূরের। বিয়ের পর তাদের মধ্যে ঝগড়া হলে ইমরানকে হত্যার হুমকি দিতো সবদুল। ছেলের জীবনের নিরাপত্তা হুমকির মুখে দেখে কহিনূর তার দ্বিতীয় স্বামী সবদুলকে তালাক দেয়। তাদের বিচ্ছেদের প্রায় সাত মাস পরে খেলতে গিয়ে নিখোঁজ হয় ইমরান।

এ ঘটনায় ইমরানের নানা হায়াৎ আলী মল্লিক বাদী হয়ে সাবেক জামাই সবদুল, আবদুল হাকিম, ইদ্রিস আলী ও ইকবাল হোসেনকে আসামি করে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন।

যশোর স্পেশাল জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এসএম বদরুজ্জামান পলাশ বাংলানিউজকে বলেন, আদালত সবদুল ও আবদুল হাকিমকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন। এছাড়া ইদ্রিস আলী ও ইকবাল হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন।

রায় ঘোষণার সময় উপস্থিত আবদুল হাকিমকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। সবদুল পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এইচএডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ