ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাজীগঞ্জে আগুনে পুড়ে গেছে ৫ বসতঘর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, জুলাই ৪, ২০১৯
হাজীগঞ্জে আগুনে পুড়ে গেছে ৫ বসতঘর পুড়ে যাওয়া ঘর। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জে আগুনে পুড়ে গেছে ৫ পরিবারের বসতঘর। এতে ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। তবে এতে কেউ হতাহত হয়নি।

বুধবার (৩ জুন) দুপুরে উপজেলার কালোচোঁ উত্তর ইউনিয়নের মাড়কি বক্সে আলী মজুমদার বাড়িতে এ ঘটনা ঘটে।  
 
দমকল বাহিনী ও স্থানীয় সূত্রে জানা যায়, মজুমদার বাড়ির বারেকের ঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

মুহূর্তে আগুন বাড়ির সব বসতঘরে ছড়িয়ে পড়ে। প্রাথমিকভাবে আগুন নেভাতে স্থানীয়রা চেষ্টা চালায়। পরে খবর পেয়ে হাজীগঞ্জ দমকল বাহিনীর দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ওই বাড়ির মৃত আমজাদ আলীর ছেলে বাদশা মিয়া, বাদশা মিয়ার ছেলে শাহজাহান ও কবির, মৃত ছামেদ মিয়ার ছেলে বিরাম খাঁ ও সফিকুর রহমানের বসতঘরসহ সব কিছু পুড়ে যায়।  


স্থানীয় ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানিয়া বাংলানিউজকে বলেন, আগুনে পুড়ে যাওয়া পরিবারগুলোর পরিধেয় বস্ত্র ছাড়া কিছুই নেই। এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনকে বিষয়টি অবগত করা হয়েছে।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সিদ্দিকুর রহমান বাংলানিউজকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত।  

ওই পরিবারগুলোর ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে এবং ৫ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

এদিকে আগুনের খবর পেয়ে শুকনা খাবার ও বিভিন্ন ত্রাণ সামগ্রী নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।