ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-বেনাপোল বিরতিহীন ট্রেন উদ্বোধন ২৫ জুলাই

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
ঢাকা-বেনাপোল বিরতিহীন ট্রেন উদ্বোধন ২৫ জুলাই

যশোর (বেনাপোল): ‘আগামী ঈদুল আযহার আগেই বেনাপোল থেকে ঢাকা রুটে বিরতিহীন ট্রেন সার্ভিস চালুর উদ্যোগ নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী তারিখ পরিবর্তন না করলে আগামী ২৫ জুলাই এ ট্রেন সার্ভিস উদ্বোধন করা হবে।’

বুধবার (৩ জুলাই) বিকেলে বেনাপোল রেলস্টেশন পরিদর্শন শেষে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন সাংবাদিকদের এ তথ্য জানান।

রেলমন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে রেলকে অবজ্ঞা করা হয়েছে।

আওয়ামী লীগ সরকার রেলপথকে সংস্কারের উদ্যোগ নিয়েছে। যেসব সমস্যা আছে তা দ্রুত সমাধান করা হবে। আর পদ্মাসেতু চালু হলে এ ট্রেন সার্ভিস ব্যবহার করে মাত্র আড়াই ঘণ্টায় ঢাকায় যাওয়া যাবে বলেও জানান তিনি।

দেশের অন্যতম বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশের সিংহভাগ আমদানি-রফতানি বাণিজ্য সম্পন্ন হয়। সেইসঙ্গে এ বন্দর দিয়ে ভারতে দিনে প্রায় পাঁচ হাজার যাত্রী আসা-যাওয়া করে। এ কারণে বন্দর ব্যবহারকারীরা দীর্ঘদিন ধরে বেনাপোল-ঢাকা ট্রেন সার্ভিসের দাবি জানিয়ে আসছিলেন। সেই দাবির পরিপ্রেক্ষিতে সরকার বেনাপোল থেকে ঢাকা পর্যন্ত বিরতিহীন ট্রেন সার্ভিস চালুর সিদ্ধান্ত নেওয়ায় রেলমন্ত্রী বেনাপোল রেলস্টেশন পরিদর্শন করেন।  

মন্ত্রী বিকেল ৪টার দিকে বেনাপোল বন্দরে এসে পৌঁছান। এরপর রেলের কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগ ও জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে স্টেশনের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।