ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোহাম্মদপুরে ডিএনসিসির উচ্ছেদ অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
মোহাম্মদপুরে ডিএনসিসির উচ্ছেদ অভিযান উচ্ছেদ অভিযান

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডে উচ্ছেদ অভিযান চালিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। অভিযানে শতাধিক দোকান ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বুধবার (০৩ জুলাই) বেলা সাড়ে ১১টায় শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযানে বাবর রোড সড়কের দুই পাশের শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করা হয়।

এছাড়া ভোক্তা অধিকার আইনে কৃষ্ণচূড়া ও মোহাম্মদিয়া রেস্তোরাঁকে ১ লাখ, সিটি করপোরেশন আইনে ১০ হাজার ও তামাক আইনে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ঢাকা উত্তর সিটি করপোরেশন অঞ্চল-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান বাংলানিউজকে বলেন, আমরা নিয়মিত অভিযান পরিচালনা করে থাকি। এরই ধারাবাহিকতায় আজ উচ্ছেদ অভিযান পরিচালনা করছি। অভিযানে মোহাম্মদপুরের বাবর রোডে শতাধিক দোকান উচ্ছেদ করে সড়কটি দখলমুক্ত করা হয়।  

এছাড়া শ্যামলী এলাকার উল্টোদিকে দু’টি রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার আইনে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আর ফুটপাতে দোকানের জিনিসপত্র রাখায় সিটি করপোরেশন আইনে দু’টি দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও তামাক নিয়ন্ত্রণ আইনে পাঁচটি দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় বলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এমএমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।