ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা ইস্যু: মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখবে সুইডেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
রোহিঙ্গা ইস্যু: মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখবে সুইডেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সুইডিশ রাষ্ট্রদূত। ছবি: বাংলানিউজ

ঢাকা: রোহিঙ্গাদের দেশে ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারের ওপর চাপ তৈরিতে সুইডেনের প্রয়াস অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত শারলোটা স্লাইটার।

বুধবার (০৩ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের অফিসকক্ষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে তিনি এ কথা জানান। মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়েছে।


 
মন্ত্রীকে রাষ্ট্রদূত শারলোটা জানান, মিয়ানমারের নাগরিকদের দেশে ফিরিয়ে নিতে দেশটির সরকারের ওপর চাপ তৈরিতে এবং এ বিষয়ে বাংলাদেশ সরকারকে সহযোগিতা দিতে সুইডেন সরকার নিজেদের প্রয়াস অব্যাহত রাখবে।
 
তিনি জানান, আগামী ফেব্রুয়ারিতে জাতিসংঘের সদস্য রাষ্ট্রসমূহের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘থার্ড গ্লোবাল মিনিস্ট্রিয়াল কনফারেন্স অন রোড সেফটি’।
 
সুইডেনের স্টকহোমে অনুষ্ঠেয় এ সম্মেলনে যোগদানের জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে আমন্ত্রণ জানান ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত।
 
সাক্ষাৎকালে সুইডেন রাষ্ট্রদূত ঢাকা মহানগরীতে গণপরিবহনের সক্ষমতা বাড়াতে মানসম্পন্ন সুইডিস বাস সরবরাহে আগ্রহ প্রকাশ করেছেন।  
 
বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এমআইএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।