ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে মাহমুদ হত্যার বিচার দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
সিরাজগঞ্জে মাহমুদ হত্যার বিচার দাবিতে মানববন্ধন মাহমুদ হত্যার বিচার দাবিতে মানববন্ধন। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: প্রেমিকার বাড়িতে নিহত যুবক মাহমুদ হাসান মানা (২০) হত্যায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ-মিছিল ও মানববন্ধন করেছে সিরাজগঞ্জ পৌর এলাকার একডালা ধোপাপাড়ার বাসিন্দারা। 

বুধবার (৩ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

মানববন্ধনে পৌর কাউন্সিলর মাসুদ হাসান খান, সাবেক কাউন্সিলর তাজ উদ্দিন শেখ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর (৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড) নাসিমা খাতুন, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী আজগর আলী, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আকবর আলী ও সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম, জেলা বিএনপি নেতা লিয়াকত আলী খান, জাহানদার সরকার এবং ওয়ার্ড যুবলীগের সভাপতি সুমন ও রুবেল বক্তব্য রাখেন।

 

বক্তারা বলেন, মাহমুদ সহজ-সরল পরিবারের সদস্য। একই এলাকার সানোয়ার হোসেন ছানুর মেয়ের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। ছানুর পরিবার ওই প্রেম মেনে না নেওয়ায় মাহমুদকে রাতের অন্ধকারে ডেকে নিয়ে হত্যার পর জানালার সঙ্গে ঝুলিয়ে রাখে।  

অবিলম্বে মাহমুদ হত্যাকারীদের গ্রেফতার ও তদন্তপূর্ব দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।  

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ের সামনে বিক্ষোভ-সমাবেশ করা হয়।  

গত ২৮ জুন (শুক্রবার) সকালে একডালা ধোপাপাড়া মহল্লার সানোয়ার হোসেন ছানুর মেয়ের ঘরের জানালা থেকে মাহমুদের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ ওইদিনই চারজনকে আটক করে। নিহতের পরিবারের দাবি প্রেমের সম্পর্কের জের ধরে মাহমুদকে শ্বাসরোধে হত্যার পর জানালার সঙ্গে ঝুলিয়ে রাখা হয়েছে।  

** প্রেমিকার ঘরের জানালায় যুবকের ঝুলন্ত মরদেহ!

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।