ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নদীতে ডাকাতির প্রস্তুতি, গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
নদীতে ডাকাতির প্রস্তুতি, গ্রেফতার ২

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জের আন্ধারমানিক নদীতে অভিযান চালিয়ে দুই ডাকাতকে গ্রেফতার করেছে কাজীরহাট থানা পুলিশ।

মঙ্গলবার (২ জুলাই) দিনগত রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন- মেহেন্দিগঞ্জ উপজেলার বামনের চর এলাকার রুবেল (২৫) ও করিম (২৬)।

তাদের বিরুদ্ধে ডাকাতি, ডাকাতির প্রস্তুতি ও হত্যা মামলা রয়েছে।  

তারা দ্রুতগতির নৌযান (সি-বোট) ভাড়া করে নদীতে বিভিন্ন ধরনের মালবাহী নৌযানে ডাকাতি করতেন।

বুধবার (০৩ জুলাই) সকাল সাড়ে ১০টায় মেহেন্দিগঞ্জের কাজীরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, বরিশালের মেহেন্দিগঞ্জ, হিজলা ও চাঁদপুরের নদী এলাকায় একদল ডাকাত কয়েকদিন ধরে তাদের কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলো।

মূলত তারা বরিশালের বিভিন্ন জায়গা থেকে সি-বোট ভাড়া করে নদীপথে চলাচলরত বাল্কহেড, কার্গোসহ মালবাহী নৌযানে ডাকাতি করতো। এ কাজে তারা মুখোশ, রং ও দেশীয় অস্ত্র ব্যবহার করতো।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দিনগত রাতে কাজীরহাট থানার জয়নগর ও লতা ইউনিয়ন সংলগ্ন আন্ধারমানিক নদীতে পুলিশ অভিযানে নামে। এ সময় ডাকাতদলের ছয় সদস্য একটি নৌযানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে চার সদস্য পালিয়ে গেলেও দু’জনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে কালো কাপড়, রং, দু’টি রামদা ও একটি ছোরা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে ডাকাতি, ডাকাতির প্রস্তুতি ও হত্যা মামলা রয়েছে। তবে মঙ্গলবার রাতের এ ঘটনায় তাদের বিরুদ্ধে নতুন করে আরো একটি মামলা দায়ের করা হচ্ছে। যার বাদী হবে পুলিশ।

ওসি আরো জানান, গ্রেফতারকৃতদের কাছ থেকে অনেকের নাম ও বেশ কিছু তথ্য পাওয়া গেছে। যা পরবর্তী অভিযানে সহায়তা করবে।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad