ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে স্পিনিং মিলে আগুনের ঘটনায় তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
গাজীপুরে স্পিনিং মিলে আগুনের ঘটনায় তদন্ত কমিটি

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকায় অটো স্পিনিং মিলস লিমিটেড কারখানায় আগুন লাগার ঘটনায় ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে গাজীপুর জেলা প্রশাসন। 

মঙ্গলবার (২ জুলাই) দিনগত রাতে গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহীনুর ইসলামকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- গাজীপুর শিল্প পুলিশের পরিচালক, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা, গাজীপুর কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শক অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক এবং গাজীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক।

 

শাহীনুর ইসলাম বাংলানিউজকে জানান, মঙ্গলবার দুপুরে শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে অটো স্পিনিং মিলস লিমিটেড কারখানায় আগুন লাগে। এ ঘটনার বিষয়ে তদন্তের জন্য ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। কমিটিকে আগুন লাগার কারণ, এ ঘটনায় দায়ী কে বা কারা চিহ্নিতকরণ ও ক্ষয়ক্ষতির নিরুপণসহ আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।  

মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে নয়নপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে অটো স্পিনিং মিলস লিমিটেড কারখানায় আগুন লাগে। খবর পেয়ে গাজীপুরসহ বিভিন্ন ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ১১ ঘণ্টা চেষ্টার পর রাত সোয়া ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় বিকেলে আহত অবস্থায় রাসেল মিয়া (৪৫) নামে এক নিরাপত্তাকর্মীকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বুধবার (৩ জুলাই) ভোরে ওই কারখানা থেকে আরো তিনজনের মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

** গাজীপুরে স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে নিহত বেড়ে ৬​ 
** 
রাতভর জ্বলেছে গাজীপুরের স্পিনিং মিলস, নিহত বেড়ে ৪ 
** 
জ্বলছে গাজীপুরের স্পিনিং মিলস, নিয়ন্ত্রণে ১৭ ইউনিট​

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
আরএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।