ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাড্ডায় ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
বাড্ডায় ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত

ঢাকা: রাজধানীর বাড্ডায় স্থানীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী হত্যা মামলার অন্যতম প্রধান আসামি রমজান (৩৭) ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

মঙ্গলবার (০২ জুলাই) রাতে বাড্ডার সাতাকুল এলকায় ডিবি পুলিশের সঙ্গে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদুর রহমান বাংলানিউজকে জানান, রাত ৩টার দিকে বাড্ডার সাতারকুল এলাকায় ডিবি পুলিশের সঙ্গে কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসীর গুলি বিনিময় হয়।

এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে। এরপর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে, সন্ত্রাসীদের সঙ্গে গুলি বিনিময়ের সময় ডিবি পুলিশের দুইজন সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি ও গুলির খোসা উদ্ধার করা হয়েছে। নিহত রমজানের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে বলে জানান তিনি।

গত বছরের ১৫ জুন রাজধানীর উত্তর বাড্ডার পূর্বাঞ্চল ১নং লেন সংলগ্ন বায়তুস সালাম জামে মসজিদে জুমার নামাজ পড়তে আসা বাড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেনকে গুলি করে হত্যা করা হয়।

তখন পুলিশ জানায়, আধিপত্য বিস্তার নিয়ে বাড্ডা এলাকায় অটোরিকশা স্ট্যান্ড ও ডিস ব্যবসায়ীদের কাছ থেকে অবৈধ অর্থ আদায় এবং সেই অর্থ ভাগবাটোয়ারা নিয়ে বিরোধে খুন হন ফরহাদ আলী। এ হত্যার পরিকল্পনা করেন বাড্ডার শীর্ষ সন্ত্রাসী রমজান, মেহেদী ওরফে কলিন্স ও আশিক। এ ঘটনার পর থেকে তারা সবাই বিদেশে পলাতক ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯১৯ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
পিএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।