ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

লংগদুতে আগুনে শতাধিক ঘর-বাড়ি পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
লংগদুতে আগুনে শতাধিক ঘর-বাড়ি পুড়ে ছাই শতাধিক বাড়ি-ঘর পুড়ে গেছে। ছবি: বাংলানিউজ

রাঙামাটি: রাঙামাটির লংগদু উপজেলায় আগুন লেগে শতাধিক বসতি পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার  (২ জুলাই) দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার মাইনী মুখ ইউনিয়নের ঢাকাইয়্যা টিলা এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী জোসনা আক্তার বাংলানিউজকে বলেন, রাতে শফিক নামে এক ব্যক্তির বাড়িতে হঠাৎ আগুন লাগে। সেখান থেকে আগুন পুরো এলাকায় ছড়িয়ে পড়লে শতাধিক বাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

 

‘স্থানীয়রা ও খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ’

তিনি বলেন, আগুনে আমার ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।  

ওই এলাকার আরেক স্থানীয় ফারুক বাংলানিউজকে বলেন, আমরা ঘুম থেকে উঠে দেখি, পুরো এলাকা পুড়ে ছাই হয়ে গেছে। কীভাবে আগুন লেগেছে, তা জানা যায়নি। সব মিলিয়ে প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হবে বলে ধারণা করা হচ্ছে।

রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, দীঘিনালা ফায়ার সার্ভিস ও প্রশাসনের সঙ্গে স্থানীয়দের সহযোগিতায় কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে, কী পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে ও আগুনের সূত্রপাত কীভাবে, তা এখনো জানা যায়নি।

বাংলাদেশ সময়: ০৫০৩ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।