bangla news

৭৯ কোটি টাকার চোরাচালান-মাদক জব্দ করলো বিজিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০২ ৭:০৯:৩৩ পিএম
বিজিবির তৎপরতা

বিজিবির তৎপরতা

ঢাকা: গেলো জুনজুড়ে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৭৯ কোটি ২৭ লাখ টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (২ জুলাই) বিকেলে বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, জব্দ করা মাদকের মধ্যে রয়েছে- ইয়াবা ১৩ লাখ ৫৪ হাজার ৮২২ পিস, ফেনসিডিল ৩৪ হাজার ৩২৮ বোতল, বিদেশি মদ ৫ হাজার ৭৮৪ বোতল, বাংলা মদ ৩২১ লিটার, বিয়ার ৩৬১ ক্যান, গাঁজা ৪৫৪ কেজি, হেরোইন এক কেজি এক গ্রাম, অ্যানেগ্রা ও সেনেগ্রা দুই লাখ ৪৩ হাজার আটটি এবং অন্যান্য ট্যাবলেট ১৪ লাখ ৯৪ হাজার ৭০০টি। 

অন্যান্য চোরাচালান দ্রব্যের জব্দের মধ্যে রয়েছে- ছয় কেজি চার গ্রাম স্বর্ণ, ইমিটেশন গহনা এক হাজার ৭৮৯টি, কসমেটিক্স সামগ্রী ২৭ হাজার ৪২৪টি, শাড়ি এক হাজার ৫৬৩টি, থ্রি পিস-শার্ট পিস ৭৮৩টি, তৈরি পোশাক এক হাজার ৭১২টি, কষ্টিপাথরের মূর্তি একটি, ১৬ হাজার ৪৪৪ ঘনফুট কাঠ ও আট হাজার ১৫৫ লম্বাফুট কাঠ, চা পাতা আট হাজার ১৯৩ কেজি।

এছাড়া উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে- ছয়টি বন্দুক, একটি পিস্তল, ৫৩টি ককটেল এবং ৬২ রাউন্ড গুলি। যানবাহনের মধ্যে পাঁচটি ট্রাক, পাঁচটি পিকআপ, একটি প্রাইভেটকার, সাতটি সিএনজিচালিত অটোরিকশাসহ ৩৬টি মোটরসাইকেল জব্দ করা হয়।

এদিকে, গত এক মাসে বিজিবির অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৬৬ জন চোরাচালানী এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অভিযোগে ৩১ জন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯
এমএমআই/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বিজিবি মাদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-02 19:09:33