ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ঘর পেলেন নরসুন্দর শেফালী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুলাই ২, ২০১৯
ঘর পেলেন নরসুন্দর শেফালী নরসুন্দর শেফালীর হাতে ঘর নির্মাণের কাগজপত্র তুলে দিচ্ছেন প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঝালকাঠির কাঠালিয়া উপজেলার নরসুন্দর শেফালী রানীকে ঘর নির্মাণের কাগজপত্র তুলে দিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

মঙ্গলবার (২ জুলাই) বেলা সাড়ে ১১টায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান উপজেলার দোগনা গ্রামে শেফালীর হাতে ঘর নির্মাণের প্রয়োজনীয় কাগজপত্র তুলে দেন।

এ সময় প্রতিমন্ত্রী এনামুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন, বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না।

সেই লক্ষে তিনি কাজ করে যাচ্ছেন। তিনি প্রত্যন্ত গ্রামের মানুষের খবর রাখেন, তাই নরসুন্দর শেফালীর দুরবস্থার কথা তার নজরে এসেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে শেফালীকে চার শতাংশ জমির ওপর একটি ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। আগামী কিছুদিনের মধ্যেই তার ঘর নির্মাণের কাজ শুরু হবে। এতে তিনটি বেডরুম, একটি রান্না ঘর, একটি টয়লেট ও একটি বারান্দা রাখা হবে। এর মধ্যে দিয়েই প্রমাণ হয়, আওয়ামী লীগ সরকার একটি কল্যাণমুখী সরকার।

ঘর নির্মাণের সুসংবাদ শুনে শেফালী রানী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শেফালী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আমার কথা শুনবে, প্রতিমন্ত্রী আমার কাছে আসবে তা কখনো কল্পনা করিনি।

পরে কাঁঠালিয়া উপজেলার দোগনা বাজারে সুধিজনদের সঙ্গে মতবিনিময় করেন  প্রতিমন্ত্রী এনামুল রহমান।

জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য প্রতিমন্ত্রী এনামুর রহমান।

সভায় আরো বক্তব্যে রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালায়ের অতিরিক্ত সচিব মো. মোহসীন, ঝালকাঠির পুলিশ সুপার (এসপি) ফাতিহা ইয়াসমিন, কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমাদুল হক মনির, শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মাহামুদুর রহমান রিপন।

শেফালীর স্বামী বিশ্বনাথও নরসুন্দরের কাজ করতেন। শারীরিক অসুস্থতার পর পরিবারে অভাব অনটন দেখা দিলে নিরুদ্দেশ হন বিশ্বনাথ। পরে পরিবারের হাল ধরতে ও এক ছেলে এবং চার মেয়ের পড়ালেখা চালিয়ে যাওয়ার জন্য কাঠালিয়া উপজেলার দোগনা বাজারে এক প্রবাসীর ঘরের বারান্দায় সেলুন দিয়ে একযুগেরও বেশি সময় ধরে নরসুন্দরের কাজ করছেন শেফালী।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।