ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সাগর মোহনায় ট্রলার ডুবি, ৬ জেলে জীবিত উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুলাই ২, ২০১৯
সাগর মোহনায় ট্রলার ডুবি, ৬ জেলে জীবিত উদ্ধার

ভেলা: ভোলার চরফ্যাশনের অদূরে ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরের মোহনায় ট্রলার ডুবির ৭ ঘণ্টা পর ছয় জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৩ জুলাই) ভোরে তাদের উদ্ধার করা হয়। তবে ডুবে যাওয়া ট্রলাটি উদ্ধার করা সম্ভব হয়নি।


 
ডুবে যাওয়া ট্রালারের কন্টেইনার ও জালে প্যাচানো পুলট ধরেই মৃত্যুর সঙ্গে যুদ্ধ করে সাগরে ভেসেছিলেন হারুন মাঝির ট্রালারের জেলেরা। জীবিত ফিরে আসায় তাদের পরিবারে স্বস্তি ফিরে এসেছে।

ঢালচর মৎস্য ঘাটের আড়তদার শাহে আলম জানান, সোমবার রাত ৯টার দিকে সাগর মোহনায় মাছ শিকার করছিলেন হারুন মাঝির ট্রলারের ছয় জেলে। এ সময় বঙ্গোপসাগরের ভাসান চর নামক এলাকায় প্রবল ঝড়ে তাদের ট্রলারটি ডুবে যায়।

ডুবে যাওয়া ট্রলারের জেলেরা কন্টেইনার ও পুলট ধরে নদীতে ভাসতে থাকেন এবং সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন। খবর পেয়ে ভোর ৪টার দিকে অন্য ট্রলারের জেলেরা তাদের উদ্ধার করে। পরে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তারা সবাই এখন সুস্থ রয়েছেন।

ঢালচর মৎস্য আড়তদার সমিতির সভাপতি ও ইউপি চেয়ারম্যান আবদুস সালাম হাওলাদার এ তথ্য নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঢালচর থেকে ট্রলার গিয়ে তাদের জীবিত উদ্ধার করে।  

এ ব্যাপারে দক্ষিণ আইচা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুম তালুকদার বলেন, ট্রলার ডুবে যাওয়ার খবর পুলিশকে জানানো হয়নি, বিষয়টির খোঁজ খবর নেওয়া হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।