ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহীন কথা বলতে পারছে: স্বাস্থ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
শাহীন কথা বলতে পারছে: স্বাস্থ্যমন্ত্রী শাহীন মন্ডলকে দেখতে গিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী মো. জাহিদ মালেক স্বপন। ছবি: বাংলানিউজ

ঢাকা: যাত্রীবেশী দুর্বৃত্তের হাতুড়ি অথবা এ জাতীয় ধাতব বস্তুর আঘাতে গুরুতর আহত শাহীন মন্ডলের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মো. জাহিদ মালেক স্বপন।

সোমবার (০১ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি শাহীনকে দেখতে যান মন্ত্রী। এ সময় তিনি তার চিকিৎসার খোঁজখবর নেন।

পরে সাংবাদিকদের মন্ত্রী বলেন, শাহীনের মাথায় সফল অস্ত্রোপচার করা হয়েছে। লাইফ সাপোর্ট থেকে সরিয়ে এখন অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। এখন সে একটু একটু কথাও বলছে। আল্লাহ, আল্লাহ, মা, মা, বাবা বলেও ডাকছে শাহীন। আমাদের আশা সে ভালো হয়ে উঠবে।

তিনি আরো বলেন, শাহীনের চিকিৎসার জন্য যা যা লাগবে সব সরকারের পক্ষ থেকে দেওয়া হবে। তার চিকিৎসায় কোনো সমস্যা হবে না। প্রধানমন্ত্রীর বিশেষ নজর আছে তার প্রতি।

এ ঘটনায় জড়িতরা পার পাবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, এ ধরনের আঘাত আর কেউ পায়, আমরা তা চাই না। এ ধরনের সন্ত্রাসী ঘটনা আর ঘটুক। জড়িত সন্ত্রাসীরা কোনোভাবেই পার পাবে না।

গত শুক্রবার (২৮ জুন) দুপুরে কেশবপুরের মঙ্গলকোট গ্রামের হায়দার আলী মোড়লের ছেলে কিশোর শাহীনের ভ্যানে যাত্রীবেশে ওঠে দুর্বৃত্তরা। পরে সাতক্ষীরার পাটকেলঘাটা থানার ধানদিয়ায় রাস্তার দু’পাশের পাট ক্ষেতের নির্জন স্থানে শাহীনের মাথায় আঘাত করে গাড়িটি নিয়ে পালিয়ে যায় তারা। অনেকক্ষণ অচেতন অবস্থায় পড়ে থাকে সে। চেতনা ফিরলে শাহীনের কান্নার শব্দে স্থানীয়রা তাকে উদ্ধার করে থানায় খবর দেন।

পরে পুলিশ শাহীনকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। তার শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন শনিবার (২৯ জুন) উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। ঢামেকে রোববার (৩০ জুন) তার চিকিৎসায় গঠিত হয়েছে সাত সদস্যের মেডিকেল বোর্ড। ঢামেকে শনিবার রাতে শাহীনের অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচার শেষে রাত সোয়া ৩টায় তাকে আইসিইউতে রাখা হয়।

শাহীনের বিষয়ে তার এলাকার কয়েকজন বাসিন্দা বাংলানিউজকে জানান, এ কিশোরের বাবা হায়দার আলীর অভাবের সংসার। বসতভিটা ছাড়া তাদের কোনো জমিজমা নেই। সম্প্রতি একটি বেসরকারি সংস্থা (এনজিও) থেকে ঋণ নিয়ে ব্যাটারিচালিত ভ্যানটি কিনে ভাড়ায় চালিয়ে সংসারের হাল ধরে শাহীন। তার রোজগারের টাকায় সংসার খরচ ছাড়াও ঋণের কিস্তি, সে এবং তার বড় বোনের পড়ালেখা চলতো।

দুর্বৃত্তদের আঘাতে তার আহত হওয়ার খবরটি বাংলানিউজে প্রকাশ হলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি নজরে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও। তিনি শাহীনের চিকিৎসার তদারকি করছেন বলে জানান ড. অসিত চন্দ্র সরকার।

আরো পড়ুন>> মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কিশোর শাহীন

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
এজেডএস/এইচএডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।