ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রিফাত হত্যার বিচার দাবিতে পাথরঘাটায় মানববন্ধন

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
রিফাত হত্যার বিচার দাবিতে পাথরঘাটায় মানববন্ধন মানববন্ধন। ছবি: বাংলানিউজ

পাথরঘাটা (বরগুনা): ‘আমার ভাই কবরে, নয়নরা কেন বাহিরে, আমার ভাই মৃত, খুনিরা কেন জীবিত’  এ স্লোগান নিয়ে রিফাত শরীফের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পাথরঘাটার বেশ কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন।

সোমবার (১ জুলাই) বেলা ১১টায় পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ার চত্বরে এ মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়।  

এতে স্বেচ্ছায় সেবাদান সংগঠন ‘আস্থা’, স্বেচ্ছায় রক্তদান সংগঠন প্রত্যয়, স্বজন ব্লাড ফাউন্ডেশন, পাথরঘাটাবাসী, পাথরঘাটা উপজেলা নাগরিক অধিকার ফোরাম, আলতাফ হায়দার ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

 

সাংবাদিক ও স্থানীয় সরকার বিষয়ক গবেষক শফিকুল ইসলাম খোকনের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন- মুনিরা ইয়াসমিন খুশি, মেহেদী শিকদার, ইমাম হোসেন নাহিদ, শেখ রাসেল, হামিদ মক্কি প্রমুখ।  

এসময় বক্তারা রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড ও রিফাত ফরাজীকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সেই সঙ্গে এ মামলায় জড়িত বাকি আসামিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, খুনিদের কোনো দলীয় পরিচয় নেই। ওরা খুনি এটাই তাদের পরিচয়। একটি মহল খুনিদের বাঁচাতে ঘটনা অন্যদিকে প্রবাহিত করতে চাচ্ছে। যারা এ ধরনের কাজের সহযোগিতা করছে তাদের ফেনীর সোনাগাজীর ঘটনার মতো আইনের আওতায় আনা হোক।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
এমআরএ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।