bangla news

জঙ্গিবাদ নিশ্চিহ্ন না হওয়া পর্যন্ত সতর্ক থাকতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০১ ১১:৩০:০৪ এএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। ছবি: বাংলানিউজ

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: সারা বিশ্বব্যাপী জঙ্গিবাদ কার্যকর রয়েছে। বিশ্বব্যাপী জঙ্গিবাদ নিশ্চিহ্ন না হওয়া পর্যন্ত সবাইকে সতর্ক থাকতে হবে বলে মন্তব্য করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

সোমবার (০১ জুলাই) রাজধানীর গুলশানের হলি আর্টিজানে হামলার তিন বছর উপলক্ষে নিহতদের স্মরণে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন।

র‌্যাব ডিজি বলেন, হলি আর্টিজান হামলার পরবর্তি সময়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সম্মিলিত প্রচেষ্টায় যারা ঘটনার সঙ্গে জড়িত ছিল, তাদের আমরা নিশ্চিহ্ন করে দিতে সক্ষম হয়েছি। জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। সারাবিশ্বেই জঙ্গিবাদ কার্যকর রয়েছে। ইন্টারনেট ও সামাজিক যোগাযোগ মাধ্যমেই সবচেয়ে বেশি তরুণ বিপথগামী হচ্ছে।

ইউরোপীয় দেশগুলোর পুলিশদের (ইউরোপুল) তথ্যের কথা উল্লেখ করে তিনি বলেন, শুধুমাত্র ২০১৮ সালেই ইউরোপজুড়ে ১২৯টি জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এ থেকে বোঝা যায়, জঙ্গিরা বৈশ্বিকভাবে নিশ্চিহ্ন হয়নি। বিশ্বব্যাপী জঙ্গিবাদ নিশ্চিহ্ন না হওয়া পর্যন্ত দেশবাসীকে এ বিষয়ে সতর্ক থাকতে হবে।

এর আগে র‌্যাবের ডিজিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা হলি আর্টিজান বেকারির সামনে তৈরি মঞ্চে নিহতদের উদ্দেশে ফুলেল শ্রদ্ধা জানান।

বাংলদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জুন ০১, ২০১৯ 
পিএম/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   র‌্যাব
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-01 11:30:04