ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নবীগঞ্জে বাঁধ নির্মাণের টাকা আত্মসাৎ, দুদকে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
নবীগঞ্জে বাঁধ নির্মাণের টাকা আত্মসাৎ, দুদকে মামলা

হবিগঞ্জ: নবীগঞ্জ উপজেলার কালিয়ার ভাঙ্গা ইউনিয়নে নদীর বাঁধ নির্মাণ প্রকল্পে ১১ জন ভুয়া শ্রমিকের নাম ব্যবহার করে টাকা আত্মসাতের অভিযোগে ইউনিয়ন পরিষদের সদস্য ও কৃষি ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

হবিগঞ্জ দুদকের উপ-সহকারী পরিচালক আব্দুল মালেক বাদী হয়ে রোববার (৩০ জুন) মামলাটি রুজু করেন। মামলা রেকর্ড করেছেন দুদক হবিগঞ্জের উপ-পরিচালক অজয় সাহা।


 
অভিযোগে উল্লেখ করা হয়, ২০১৭ সালে কালিয়ার ভাঙ্গা ইউনিয়নের একটি নদীর বাঁধ মেরামত প্রকল্পে ৯২ জন লোক নিয়োগ করা হয়। এর মধ্যে ১২ জন ভুয়া শ্রমিকের নাম তালিকাভুক্ত করে সাড়ে ৩৮ হাজার টাকা আত্মসাৎ করেন কালিয়ার ভাঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্য আকবর আলী ও বাংলাদেশ কৃষি ব্যাংক ইমাম বাড়ি শাখার দ্বিতীয় কর্মকর্তা আতাউর রহমান। এর প্রায় দুই বছর পর বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তে নেমেছে দুদক।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে নাম প্রকাশে অনিচ্ছুক দুদকের এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে বিস্তারিত তথ্য জানানো যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।