ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে মাদক মামলায় ২ যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
মানিকগঞ্জে মাদক মামলায় ২ যুবকের যাবজ্জীবন

মানিকগঞ্জ: মাদকদ্রব্য বিক্রি ও সংরক্ষণের দায়ে মানিকগঞ্জে দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ও ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক।

 

রোববার (৩০ জুন) বিকেল ৩টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শাহানা হক সিদ্দিকী এ রায় দেন।  

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৯ সালে ঢাকা-আরিচা মহাসড়কের মূলজান পল্লী বিদ্যুৎ এলাকায় ভাটবাউর গ্রামের আর্জুকে (৩৮) ৪০ বোতল ফেনসিডিল ও ৯০ পিস নেশা জাতীয় ইনজেশনসহ আটক করে র‌্যাব-৪।

মাদকদ্রব্য বিক্রির দায়ে তার বিরুদ্ধে মানিকগঞ্জ সদর থানায় মামলা হয়।  

পুলিশ দীর্ঘ তদন্ত শেষে আসামি আর্জুর বিরুদ্ধে মাদকদ্রব্য সংরক্ষণ ও বিক্রির দায়ে আদালতে ২০০৯ সালের ২৪ জানুয়ারি চার্জশিট দায়ের করেন। রোববার আদালত আর্জুকে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা অনাদায়ে আরও এক মাস কারাদণ্ডের রায় দেন।

অপরদিকে ৭৫ বোতল ফেনসিডিলসহ পাবনার বেড়া উপজেলার বাগজান এলাকার আব্দুল মতিন প্রামাণিকের ছেলে নূরুজ্জামানকে (৩৫) আরিচাঘাট এলাকা থেকে আটক করে শিবালয় থানায় মাদকদব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়।

শিবালয় থানার পুলিশ তদন্ত শেষে আসামি নূরুজ্জামানের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আদালতে চার্জশিট দেয়। দীর্ঘ শুনানি শেষে বিচারক নূরুজ্জামানকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের সশ্রম কারাদণ্ড দেন।  

সরকারপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি মথুর নাথ সরকার ও অতিরিক্ত পিপি নিরঞ্জন বসাক। আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রেজাউল করিম রেজা।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।