ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফতুল্লায় পোশাক কারখানায় আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
ফতুল্লায় পোশাক কারখানায় আগুন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জর সদর উপজেলার ফতুল্লা থানার কুতুবপুর এলাকায় আইএফএস টেক্সওয়্যার প্রাইভেট লিমিটেড গার্মেন্টস কারখানায় অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

রোববার (৩০ জুন) দুপুরে এ অগ্নিকাণ্ড ঘটে। এতে তিনজন শ্রমিক আহত হয়েছেন।

ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, দুপুর দেড়টার দিকে গার্মেন্টস কারখানাটির অভ্যন্তরে ডাইং ও ফিনিশিং শাখায় আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পুরো ফ্লোরে ছড়িয়ে পড়লে ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। এসময় নারী-পুরুষ শ্রমিকেরা আতঙ্কে ছোটাছুটি করতে থাকলে কারখানা কর্তৃপক্ষ তাদের নিরাপদে বাইরে বের করে দেয়।

খবর পেয়ে মন্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার স্টেশনের ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। আগুনে কারখানার বেশ কিছু মেশিনপত্র ও থান কাপড় পুড়ে নষ্ট হয়ে গেছে। আগুনের তাপের কারণে কারখানার তিনজন শ্রমিক আহত হয়। তাদেরকে শহরের খানপুর এলাকায় ৩শ শয্যা হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তারা আশঙ্কামুক্ত। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।

এদিকে বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেলসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা আগুনের ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে গার্মেন্টসটির কর্মকর্তা-কর্মচারীরা তাদের ভেতরে প্রবেশ করতে বাধা দেন। সাংবাদিকদের সঙ্গে অশালীন আচরণসহ ধাক্কাধাক্কিও করেন তারা।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।