ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাউবো’র প্রকৌশলীকে লাঞ্ছিত: যুবলীগ নেতার নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
পাউবো’র প্রকৌশলীকে লাঞ্ছিত: যুবলীগ নেতার নামে মামলা

সিরাজগঞ্জ: যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেয়ায় সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ-বিভাগীয় প্রকৌশলী এ কে এম রফিকুল ইসলামকে লাঞ্ছিত করার অভিযোগে পৌর যুবলীগের আহ্বায়ক এমদাদুল হকসহ অজ্ঞাতপরিচয় ৭/৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। 

শনিবার (২৯ জুন) গভীর রাতে ওই উপ-বিভাগীয় প্রকৌশলী নিজে বাদী হয়ে সদর থানায় মামলাটি দায়ের করেন।

রোববার (৩০ জুন) দুপুরে সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) রফিকুল ইসলাম বাংলানিউজকে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, এমদাদুল হক এমদাদের নাম উল্লেখসহ ৭/৮ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলাটি দায়ের করা হয়েছে।

বিষয়টির তদন্ত চলছে, প্রমাণ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  

মামলার বাদী পাউবো’র উপ-বিভাগীয় প্রকৌশলী একেএম রফিকুল ইসলাম জানান, ইজারাদারের লোকজন নির্ধারিত বালুমহাল ব্যতীত কেপিআই ঘোষিত এলাকা শহর রক্ষা বাঁধ শহীদ শেখ রাসেল স্মৃতি পার্কের পূর্বদিকে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন। সেখান থেকে বালু উত্তোলন করতে নিষেধ করে বালুভর্তি ভলগেট জব্দ করা হয়। এ ঘটনায় ইজারাদার ও যুবলীগ নেতা এমদাদুল হক এমদাদ তাকে আক্রমাণাত্মক ভাষায় বিভিন্ন হুমকি দিতে থাকেন।  

একপর্যায়ে জব্দ করা বালুভর্তি একটি ভলগেটও ছিনিয়ে নেয় ইজারাদারের লোকজন। এ বিষয়ে পাউবো’র ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে মামলা দায়ের করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ৩০ জুন, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ