ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে ডিএনসিসির রোড শো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে ডিএনসিসির রোড শো ডিএনসিসির রোড শো

ঢাকা: বাউল গানের মাধ্যমে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) রোড শোর আয়োজন করে।

শনিবার (২৯ জুন) সকাল ৯টা থেকে দিনব্যাপী ডিএনসিসির পাঁচটি অঞ্চল থেকে পাঁচটি ট্রাকে করে বাউল শিল্পীরা বিভিন্ন ওয়ার্ডে ডেঙ্গু ও চিকুনগুনিয়ার বিরুদ্ধে গানে গানে জনগণকে এই রোগ সম্পর্কে সচেতন করেছেন।

ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের বাহক এডিস মশা নিয়ন্ত্রণে ডিএনসিসির পক্ষ থেকে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এর অংশ হিসেবে আজকের এই রোড শো'র আয়োজন করা হয় বলে জানায় ডিএনসিসি।

এক সংবাদ বিজ্ঞতিতে ডিএনসিসি জানায়, সার্বিকভাবে মশা নিয়ন্ত্রণের জন্য ডিএনসিসির পক্ষ থেকে নিয়মিত ওষুধ ছিটানো অব্যাহত রয়েছে। তবে এডিস মশা নিয়ন্ত্রণে জনসচেতনতা বাড়ানোর উপর ডিএনসিসি সর্বাধিক গুরুত্ব দিচ্ছে।

ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ সম্পর্কে জনসচেতনতা বাড়াতে মূলধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশি বাউল গানের মতো লোকজ মাধ্যমও ব্যবহার করা হচ্ছে।  

আজকের এই রোড শোতে বাউল শিল্পীরা গানে-গানে, লিফলেট বিতরণ করে এবং স্লোগানের মাধ্যমে ডেঙ্গু ও চিকুনগুনিয়া সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্য প্রচারাভিযান চালানো হয়।  

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মূলধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ডেঙ্গু এবং চিকুনগুনিয়া প্রতিরোধ সম্পর্কে নিয়মিত প্রচার চালিয়ে আসছে ডিএনসিসি। তাছাড়া বিভিন্ন কমিউনিটিতে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে কয়েকমাস ধরে প্রচার ও অবহিতকরণ সভার আয়োজন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
এসএইচএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।