ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনার রিফাত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
বরগুনার রিফাত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মানববন্ধন, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বরগুনায় প্রকাশ্যে রিফাত শরীফ (২৫) নামে এক যুবককে হত্যার প্রতিবাদে ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানীতে মানববন্ধন করেছে বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন।

শনিবার (২৯ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মো. আব্দুর রহিম খান বলেন, মানুষের মধ্যে মানববতা দিন দিন কমে গেছে।

যে প্রকাশ্যে মানুষকে হত্যার মতো অপরাধ করার সাহস পাচ্ছে। এমন নৃশংস হত্যাকাণ্ডের দ্রুত দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিত করতে না পারলে সমাজ ও রাষ্ট্রীয় ব্যবস্থার চরম সংকটের মধ্যে পড়বে।

আমরা রিফাতের হত্যাকারীদের গ্রেফতার করে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান তিনি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের মহাসচিব রবিউল ইসলাম, সংগঠনের সিইও রোকনুজ্জামান ভুলিয়া রকি, ফাউন্ডেশনের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মোহাম্মদ জুয়েল রানা প্রমুখ।

এর আগে বুধবার (২৬ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাতকে। পরে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে তার মৃত্যু হয়। এই পর্যন্ত রিফাত হত্যা মামলায় তিন আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। বাকিদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
এমএমআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।