ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলায় বাল্যবিয়ের আয়োজন করায় ২ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩০ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
ভোলায় বাল্যবিয়ের আয়োজন করায় ২ জনের কারাদণ্ড

ভোলা: ভোলা সদরের পশ্চিম ইলিশায় তথ্য গোপন করে অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীর বাল্যবিয়ের প্রস্তুতিকালে দুই জনকে আটক করে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। 

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ দণ্ড দেন।

সাজাপ্রাপ্তরা হলেন-  বরের বাবা ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পোটলা গ্রামের মিজানুর রহমান (৪৯) ও কনের বড় ভাই একই উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদুর চর গ্রামের মো. সিরাজের ছেলে মো. সুমন (৩০)।

বুধবার (২৬ জুন)  ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের দক্ষিণ চর পাতা সদুর চর এলাকা থেকে তাদের আটক করা হয়।  

ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওছার হোসেন বলেন, ওই গ্রামের মো. সিরাজের মেয়ে অষ্টম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্রীর সঙ্গে বাপ্তা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চর পোটলা গ্রামের মিজানুর রহমানের ছেলের বাল্যবিয়ের প্রস্তুতি চলছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ছেলের বাবা ও মেয়ের বড় ভাইকে আটক করা হয়। বাকিরা পালিয়ে যায়। ওই সময় তারা মেয়ের একটি জন্ম নিবন্ধন দেখায়। সেখানে মেয়ের নাম রয়েছে তামিম ও লিঙ্গ পুরুষ থাকলেও মেয়ে কেটে কলম দিয়ে নারী লেখা। আমার সন্দেহ হলে স্থানীয় চেয়ারম্যানের সঙ্গে আলাপ করলে তিনি বলেন, জন্ম নিবন্ধন তার ভাইয়ের নামে নিয়েছে।  
পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের দুই জনকে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।

তিনি আরো বলেন, বাল্যবিয়ের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২৩২৮ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।