ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

‘দেশে আর যেনো প্রতিহিংসামূলক নির্বাচন না হয়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৬ ১০:০২:০৯ পিএম
জাতীয় সংসদের অধিবেশন কক্ষ

জাতীয় সংসদের অধিবেশন কক্ষ

জাতীয় সংসদ ভবন থেকে: একাদশ জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা ছিল প্রতিযোগিতামূলক, কিন্তু হয়ে গেলো প্রতিহিংসামূকল। এ অভিযোগ করেছেন বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম। এ ধরনের প্রতিহিংসামূলক নির্বাচন আর যাতে না হয় তিনি সে আশা ব্যক্ত করেন।

বুধবার (২৬ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে আমিনুল ইসলাম এ মন্তব্য করেন। এসময় ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া সভাপতিত্ব করেন। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচন কীভাবে হয়েছে তা সবাই জানেন। নির্বাচন হওয়ার কথা ছিল প্রতিযোগিতামূলক কিন্তু নির্বাচন হয়ে গেলো প্রতিহিসংসামূলক। এই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো প্রতিহিংসামূলক নির্বাচন আর যেনো দেশে না হয়। মানুষ ভোট দিতে আসতে চায় না। মাইকিং করে মানুষকে ভোটকেন্দ্রে আনা যায় না। 

তিনি বলেন, আমার নির্বাচনী এলাকায় রাজনৈতিক মামলা কয়েক হাজার। প্রতি সপ্তাহে কর্মীদের হাজিরা দেওয়ার জন্য যেতে দু’তিনটা বাস আমাকে দিতে হয়। যারা হাজিরা দিতে যান তাদের একশ টাকা করে দিতে হয়। এই রাজনৈতিক মামলাগুলো নিষ্পত্তির একটা ব্যবস্থা করবেন। আমার নেত্রী খালেদা জিয়া জেলে আছে। আমি প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানাই খালেদা জিয়াকে মুক্তির ব্যবস্থা করার। 

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জুন ২৬, ২০১৯ 
এসকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-26 22:02:09