ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

সাড়ে চার হাজার নকল পাঠ্যবই জব্দ, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৬ ৯:৫৫:২৫ পিএম
সাড়ে চার হাজার নকল পাঠ্যবই জব্দ, আটক ২

সাড়ে চার হাজার নকল পাঠ্যবই জব্দ, আটক ২

মুন্সিগঞ্জ: একাদশ ও দ্বাদশ শ্রেণির মূল পাঠ্য বইয়ের সাড়ে চার হাজার নকল কপিসহ দুইজনকে আটক করেছে র‌্যাব-১১ (র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন)।

মঙ্গলবার (২৫ জুন) দিনগত রাত একটার দিকে ঢাকা জেলার সূত্রাপুর থানার ১৫ নং রূপচাঁদ লেন থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন টাঙ্গাইল জেলার দেলদোহার থানার সিংহরাদী গ্রামের আলী মোঃ খাঁনের ছেলে, ভাই ভাই বুক বাইন্ডিংয়ের মালিক মোঃ নবী খাঁন (৩৫) এবং যশোর জেলার কোতয়ালী থানার শংকরপুর গ্রামের মৃত ইউসুফ হোসেনের ছেলে ও ফাইভ স্টার প্রিন্টিং প্রেস-পাবলিকেশন্সের ব্যবস্থাপক মোঃ আইয়ুব হোসেন (৫৩)।

র‌্যাব ১১, সিপিসি-১ এর কমান্ডার পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান বুধবার সন্ধ্যা ৬ টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করেন।

তিনি জানান, সদ্য কলেজ ও মাদ্রাসায় ভর্তি হওয়া শিক্ষার্থীদের হাতে আগামী ১ জুলাই থেকে নতুন পরিমার্জিত পাঠ্যবই তুলে দেওয়ার লক্ষ্যে সরকারের যে প্রয়াস তা প্রশ্নবিদ্ধ করার জন্য এবং অবৈধ ও অনৈতিক লাভের আশায় কিছু অসাধু ব্যবসায়ী বিপুল পরিমাণ নকল বই বাজারজাত করছে। গোপনসূত্রে এমন খবর পেয়ে ঢাকার সূত্রাপুরের ভাই ভাই বুক বাইন্ডিং ও ডেমরা থানাধীন মাতুয়াইল হাজী বাদশা মিয়া রোডের ফাইভ স্টার প্রিন্টিং প্রেস অ্যান্ড পাবলিকেশন্সে অভিযান চালিয়ে একাদশ-দ্বাদশ শ্রেণির বাংলা বইয়ের সাড়ে চার হাজার বইয়ের সমপরিমাণ ৪৭ বাণ্ডিল ও বাংলা সহপাঠ বইয়ের ২ বাণ্ডিল জব্দ করা হয়। এ সময় দুইজনকে আটক করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে সূত্রাপুর থানা ও ডেমরা থানায় কপিরাইট আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময় ২১৫৩ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   গ্রেফতার মুন্সিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-26 21:55:25