ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

মৌলভীবাজারে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৬ ৯:০৬:৩৯ পিএম
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর মৌলভীবাজার জেলা কার্যালয়ের অভিযান। ছবি: বাংলানিউজ

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর মৌলভীবাজার জেলা কার্যালয়ের অভিযান। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারে অভিযান চালিয়ে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (২৬ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। 

অভিযানকালে মৌলভীবাজার সদর উপজেলার কোর্ট রোড, পুরাতন হাসপাতাল রোড, পশ্চিমবাজার, জুগীটর রোড, সিলেট রোড ও কুচারমহলসহ বিভিন্ন স্থানের ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

অভিযানে মাংসের নিধার্রিত মূল্য থেকে বেশি দামে বিক্রি করায় কোর্ট রোডস্থ খোকন মিট হাউজকে পাঁচ হাজার টাকা ও সেলিম মিট হাউজকে পাঁচ হাজার টাকা এবং নিষিদ্ধ খাদ্য পণ্য বিক্রি করায় পুরাতন হাসপাতাল রোডস্থ নাগ স্টোরকে পাঁচ হাজার টাকাসহ মোট ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। 

এছাড়া সিলেট রোড ও কুচারমহলের শাহ খোয়াজ (র.) রাইস মিলকে নিম্নমানের হলুদ ও মরিচের গুড়ার সঙ্গে রং মিশানো, ধানের কুড়ার সঙ্গে রং মিশিয়ে মরিচের গুড়া হিসেবে বিক্রি করাসহ বিভিন্ন অপরাধে সাময়িকভাবে বন্ধের আদেশ দেওয়া হয়। পাশাপাশি হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ঘোষিত ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহারমূলক কার্যক্রম অনুসারে নাগ স্টোরে থাকা বেশ কিছু নিষিদ্ধ খাদ্যপণ্য ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক পরিচালিত এ অভিযানে র‌্যাব-৯ এর সদস্যরাও উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, জুন ২৬, ২০১৯ 
বিবিবি/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মৌলভীবাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-26 21:06:39