ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

জাতীয়

আগারগাঁওয়ে ডিএনসিসির উচ্ছেদ অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৬ ০৬:৪৮:২০ পিএম
আগারগাঁওয়ে ডিএনসিসির উচ্ছেদ অভিযান

ঢাকা: রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (পঙ্গু হাসপাতাল) থেকে শুরু করে পাসপোর্ট অফিস সংলগ্ন সড়কের দুই পাশে উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এ সময় প্রায় ২০০ দোকান ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বুধবার (২৬ জুন) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ আহসানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির অভিযান।  ছবি: জিএম মুজিবুরকর্মকর্তারা জানান, পঙ্গু হাসপাতাল, শিশু হাসপাতাল ও পাসপোর্ট অফিসের মূল সড়কের দু’পাশের ফুটপাতে দীর্ঘদিন ধরে অবৈধভাবে ছিল হরেক রকমের দোকান। এর মধ্যে ছিল সেলুন, ফার্মেসি এবং ফটোকপি, খাবার, চা-নাস্তা, ফুল-ফল, মুদি দোকানও। অভিযানে এসব দোকান উচ্ছেদ করা হয়।

পথচারী মোহাম্মদ আসলাম বলেন, আমি এই পথ দিয়ে দিনে ৩-৪ বার যাতায়াত করি। ফুটপাতের দোকানের জন্য প্রতিদিন আমাকে হাঁটাচলা করতে অনেক বেগ পেতে হতো। উচ্ছেদের কারণে এখন একটু ভাল লাগছে, পথচারীরা হাঁটতে পারবেন। অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির অভিযান।  ছবি: জিএম মুজিবুরতবে অভিযানে উচ্ছেদ হওয়া একটি দোকানের দোকানী আকরাম হোসেন বলেন, অনেকদিন ধরে এখানে দোকানদারি করে আসছিলাম। আজ থেকে আমার মতো অনেক দোকানদার বেকার হয়ে গেলো। আমাদের চাকরি থাকলে এখানে অবৈধভাবে দোকান দিয়ে ব্যবসা করতাম না।  

অভিযানের বিষয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ আহসান বাংলানিউজকে বলেন, গত সপ্তাহে মোহাম্মদপুর এলাকা থেকে বসিলা পর্যন্ত অভিযান চালিয়েছি। সিটি কর্পোরেশনের প্রতিটি অঞ্চলেই উচ্ছেদ ও ভেজালবিরোধী অভিযান চালানো হচ্ছে। আজকে পঙ্গু হাসপাতাল, শিশু হাসপাতাল  হয়ে পাসপোর্ট অফিসের মূল সড়কের দু’পাশের ফুটপাত দখলমুলক্ত করেছি আমরা।

প্রতিবেদনটি লেখার সময় গ্রিনরোডেও অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ভেজালবিরোধী অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
এমএমআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa