ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কান্তজিউ মন্দির পরিদর্শনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৩ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
কান্তজিউ মন্দির পরিদর্শনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত কান্তজিউ মন্দির পরিদর্শন করছেন সস্ত্রীক বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুরের কান্তজিউ মন্দির পরিদর্শন করলেন সস্ত্রীক বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

মঙ্গলবার (২৫ জুন) বিকেল সাড়ে চারটায় তিনি কান্তজিউ মন্দির পরিদর্শন করেন। এসময় সেখানে তাকে স্বাগত জানিয়ে দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম ও পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম কান্তজিউ মন্দির ঘুরে দেখান।

পরে আর্ল রবার্ট মিলার কান্তজিউ মন্দিরে সংরক্ষিত পরিদর্শন বইয়েও সই করেন।

এ সময় তিনি স্থাপত্য শিল্পের উজ্জ্বল নিদর্শন টেরাকাটা অলঙ্কারের বৈচিত্রে এবং ইন্দো-পারস্য স্থাপনা কৌশল অবলম্বনে নির্মিত মন্দিরটি দেখে অভিভূত হন।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বলেন, আজ আমার জন্মদিন। আর দিনটি এই মন্দির পরিদর্শনের মধ্য দিয়ে পালন করলাম।

এ সময় তিনি বলেন, ঝড় বৃষ্টিসহ অনেক দুর্যোগের মন্দিরটি দাঁড়িয়ে আছে। যা আমাকে অভিভূত করেছে। এ সময় তার স্ত্রী মিখেল অ্যাডেলম্যান উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেম মহানুভবতার পরিচয় দিয়েছে। একটি মানবিক বিপর্যয় থেকে তাদেরকে রক্ষা করেছে। যুক্তরাষ্ট্র রোহিঙ্গাদের ফেরত পাঠানো এবং সে দেশে যেন তারা নিরাপদে বসবাস করতে পারে সেজন্য মিয়ানমারকে চাপ সৃষ্টি করবে।

তিনি বলেন, এই সরকারের শেষ পাঁচবছরে অনেক ক্ষেত্রে সরকার ভালো করেছে। দেশের উন্নয়ন হয়েছে। তারা এই অবস্থায় সন্তোষ্ট।

এ সময় কাহারোল উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহম্মেদ, দিনাজপুর রাজদেবত্তর এ্যাষ্টেটের সদস্য সুব্রুত মজুমদার ডলার, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্তঘোষ ও সাধারণ সম্পাদক গোলাম নবীদুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার লালমনিরহাট জেলায় যুক্তরাষ্ট্রের নৌবাহিনী ও বাংলাদেশের নৌবাহিনী আয়োজিত মেডিক্যাল ক্যাম্প ও দু’টি স্কুলের অবকাঠামো পরিদর্শন করেন। যেখানে বাংলাদেশিসহ বিদেশি ১০ জন চিকিৎসক ৬ হাজার মানুষকে সেবা দিয়েছেন এবং স্কুল দু’টির অবকাঠামোর উন্নয়ন করে দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২২১৮ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।