bangla news

রাজশাহীবাসীকে গাছ লাগানোর আহ্বান মেয়র লিটনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৫ ৯:৪০:৩৫ পিএম
গাছ লাগাচ্ছেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

গাছ লাগাচ্ছেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীবাসীকে গাছ লাগানো এবং পরিচর্যা করার আহ্বান জানিয়েছেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

মঙ্গলবার (২৫ জুন) বিকেলে মহানগরীর ভেরিপাড়া মোড় এলাকায় সড়ক বিভাজনে সিটি করপোরেশনের জিরো সয়েল প্রকল্পের আওতায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র এ আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, পৃথিবীকে বাসযোগ্য করতে এবং পরিবেশ রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন। নিজেদের প্রয়োজনে সবাইকে গাছ লাগানোর আহ্বান জানাচ্ছি।

মেয়র বলেন, এ বছর রাজশাহী সিটি করপোরেশনের উদ্যোগে ১০ হাজার গাছের চারা স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হবে। ১০ হাজার গাছের চারা লাগানো হবে। প্রতি বছর এভাবে গাছ লাগানো হবে।

গাছ লাগালে পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়ে মেয়র লিটন বলেন, যারা বেশি গাছ লাগাবেন, তাদের পুরস্কার দেওয়া হবে। যেসব বাসা-বাড়ির মালিক বাড়ির ছাদে কৃষিবাগান করবেন, গাছ লাগাবেন, তাদের হোল্ডিং ট্যাক্সে ছাড় দেওয়া হতে পারে।

রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকনের সভাপতিত্বে বৃক্ষরোপণ কর্মসূচিতে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর উর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু।

বৃক্ষরোপণ শেষে দোয়া মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে কাউন্সিলররা শহীদ এ এইচ এম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানায় একটি করে বৃক্ষরোপণ করেন।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী রাজশাহী সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-25 21:40:35