ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

‘বিএনপি জাতীয়তাবাদী নয়, জামায়াতিবাদী দল’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৫ ৬:৩১:১৭ পিএম
সংসদে সংরক্ষিত আসনে আওয়ামী লীগের এমপি ফজিলাতুন্নেসা ইন্দিরা। ফাইল ফটো

সংসদে সংরক্ষিত আসনে আওয়ামী লীগের এমপি ফজিলাতুন্নেসা ইন্দিরা। ফাইল ফটো

জাতীয় সংসদ ভবন থেকে: আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা বলেছেন, বিএনপি জাতীয়তাবাদী দল নয়, একটি জামায়াতিবাদী দল। পাশাপাশি দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের নামে রাজনৈতিক দলকে বিভক্ত করেছেন। 

মঙ্গলবার (২৫ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব অভিযোগ করেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যক্রম শুরু হয়। 

** অপ্রর্দিশত অর্থকে সুযোগ দিলে নতুন বিনিয়োগ বাড়বে

বিএনপির সমালোচনা করে ফজিলাতুন্নেছা ইন্দিরা বলেন, এটি কোনো রাজনৈতিক দল নয়, এটি অবৈধ দল। এটি জাতীয়তাবাদী দল নয়, এটি একটি জামায়াতিবাদী দল। 

‘এই অবৈধ দলের নেতারা সংসদে এসে এই সংসদকে অবৈধ করেছে। একেই বলে চোরের মায়ের বড় গলা। এই সংসদে বিএনপির সদস্যরা ধর্মের কথা বলেছেন। জিয়া সংবিধানে ‘বিসমিল্লাহির রাহমানির রাহিম’ সংযোজন করে ৩২০টি মদের লাইসেন্স দিয়েছিলেন। এসব করেই তিনি যুব সমাজকে ধ্বংস করেছিলেন।’
ফজিলাতুন্নেছা ইন্দিরা বলেন, আসলে বিএনপি ইসলাম মানে না,  বিএনপি মানে জামায়াতে ইসলামকে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন ও কো-চেয়ারম্যান- মা-ছেলে দুজনই এতিমের টাকা মেরে খেয়ে সাজাপ্রাপ্ত। এ কারণেই আজ বিএনপির এই অবস্থা। বিএনপির দুঃশাসন, দুর্নীতি, নারী নির্যাতনের কথা এদেশের মানুষ এখনও ভুলেনি। 

‘জিয়া বহুদলীয় গণতন্ত্রের কথা বলে রাজনৈতিক দলগুলোর মধ্যে বিভক্তি তৈরি করেছেন। তিনি বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা না, বহুদলীয় গণতন্ত্রের নামে প্রতারণা করেছিলেন,’ অভিযোগ করেন এই আওয়ামী লীগ নেত্রী। 

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এসকে/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সংসদ অধিবেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-25 18:31:17