ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

নতুনদের ধারাবাহিকতা রক্ষার আহ্বান ডিএমপি কমিশনারের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৫ ৫:৩৪:৩৮ পিএম
ডিএমপি সদর দফতরে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ছবি: বাংলানিউজ

ডিএমপি সদর দফতরে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ছবি: বাংলানিউজ

ঢাকা: বর্তমানে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এলাকায় নেওয়া নিরাপত্তা ব্যবস্থা ভেঙে নৈরাজ্য সৃষ্টি করা সন্ত্রাসীদের জন্য কঠিন হবে। এর ধারবাহিকতা রক্ষা করতে নতুন পুলিশ কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে ডিএমপি সদর দফতরে ৩৬তম বিসিএস'র শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের (এএসপি) উদ্দেশ্যে এমন আহ্বান জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ডিএমপি বাংলাদেশ পুলিশ বাহিনীর সবচেয়ে বড় ইউনিট। সম্মিলিত উদ্যোগ, প্রচেষ্টা এবং পেশাদারি দক্ষতার কারণে প্রতিটি চ্যালেঞ্জকে অত্যন্ত সফলভাবে আমরা মোকাবিলা করেছি। আমি মনে করি চ্যালেঞ্জ এখনও শেষ হয়ে যায়নি, সামনে আমাদের অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।

উগ্রবাদ, সন্ত্রাস ও মাদকসহ অন্যান্য ভয়াবহ চ্যালেঞ্জগুলো আমাদের মোকাবিলা করতে হবে। এসব চ্যালেঞ্জগুলো আপনারা পেশাদারিত্বের সঙ্গে মোকাবিলা করবেন। সারদায় আপনারা অনেক কিছু শিখেছেন কিন্তু ফিল্ডের বাস্তবতা ভিন্ন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে আমরা কাজ করে যাচ্ছি। আপনাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করবেন। অতীতে পুলিশের সক্ষমতা কমতি থাকলেও বর্তমানে পুলিশের সক্ষমতা অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। বর্তমানে ডিএমপিতে আমরা এমন নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি যে, এই নিরাপত্তা ব্যবস্থা ভেঙে নৈরাজ্য সৃষ্টি করা সন্ত্রাসীদের জন্য কঠিন হবে। এই ধারবাহিকতা আপনাদেরকে এগিয়ে নিতে হবে।

দীর্ঘ চাকরি জীবনের সফলতা তুলে ধরে কমিশনার আরো বলেন, আমি আর দেড় মাস পর অবসরে যাবো। তোমরা পুলিশকে এগিয়ে নিয়ে যাবে। অবসরকালীন সময় যখন দেখবে পুলিশ দেশের জন্য ভালো কাজ করছে, সন্ত্রাস-উগ্রবাদ ও মাদক কঠোরভাবে নিয়ন্ত্রণ করছে, জনগণের নিরাপত্তা বিধান করছে, থানাগুলো ভালো সেবা দিচ্ছে এবং জনহয়রানি বন্ধ হয়েছে তখন আমাদের কষ্ট স্বার্থক হয়েছে বলে আমি মনে করবো।

এসময় ডিএমপিতে যোগ দেওয়া ১৪জন শিক্ষানবীশ এএসপিকে ফুল ও শুভেচ্ছা উপহার দিয়ে বরণ করে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
পিএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ডিএমপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-25 17:34:38