ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পৌরসভায় টেকসই ও জলবায়ু পরিবর্তন সহিষ্ণু উন্নয়ন হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
পৌরসভায় টেকসই ও জলবায়ু পরিবর্তন সহিষ্ণু উন্নয়ন হবে বক্তব্য রাখছেন মেয়র মো. মহিউদ্দিন আহমেদ। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: পটুয়াখালী পৌরসভার মেয়র মো. মহিউদ্দিন আহমেদ বলেছেন, আগামীতে পটুয়াখালী পৌরসভার যত উন্নয়ন ও পরিকল্পনা হবে সবই টেকসই ও জলবায়ু পরিবর্তন সহিষ্ণু। 

সোমবার (২৫ জুন) সকালে ২০১৯-২০ অর্থ বছরের বাজেট ঘোষণা ও নাগরিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।  

সকাল ১০টায় পৌর মিলনায়তনে মেয়র মো. মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে বাজেট বিষয়ে নাগরিক ভাবনা শীর্ষক মতবিনিময় সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী ও পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান।

এসময় পটুয়াখালী পৌর সিনিয়র সিটিজেন, শিক্ষক, অ্যাডভোকেট, সাংবাদিক, তরুণ সংগঠক, সাংস্কৃতিক সংগঠক, শ্রমিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

নতুন পটুয়াখালী গড়তে ‘সাজাতে শহর নতুন সাজে, সহযোগিতা চাই সকল কাজে’ স্লোগান নিয়ে আগামী অর্থ বছরের জন্য ২০৯ কোটি ৮৫ লাখ ১ হাজার ৩৮১ টাকার বাজেট প্রস্তাব করা হয়।

বাজেটে রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে ২০ কোটি ৪৩ লাখ টাকা, উন্নয়ন খাতে অনুদান ১০ কোটি ২ লাখ ৫০ হাজার টাকা ও বিভিন্ন প্রকল্প খাতে প্রাপ্তি দেখানো হয়েছে ১৬৭ কোটি ৫২ লাখ টাকা।  

মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, পৌরবাসীর আন্তরিক সহযোগিতায় সর্বকালের সবচেয়ে বড় বাজেট তিনি বাস্তবায়ন করতে পারবেন।

তিনি আরও বলেন, গল্প আর সুনাম নয়, সরাসরি সমালোচনা করুন, সমস্যার কথা বলুন।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।