ঢাকা, বুধবার, ৯ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

মাশরাফি-সাকিবদের সুযোগ-সুবিধা বাড়ানো হবে: প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৫ ২:২২:২১ পিএম
শেখ হাসিনা, মাশরাফি বিন মোর্তজা, সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

শেখ হাসিনা, মাশরাফি বিন মোর্তজা, সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ঢাকা: সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে আফগানিস্তানকে ৬২ রানে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এরই সঙ্গে বিশ্বকাপে নিজেদের তৃতীয় জয়ের মাধ্যমে সেমিফাইনালে খেলার আশাও টিকিয়ে রেখেছে মাশরাফিবাহিনী। এদিন অনেক কীর্তি গড়ার ম্যাচে হাফসেঞ্চুরির সঙ্গে পাঁচ উইকেট তুলে নিয়েছেন সাকিব। এ আনন্দের জোয়ারে ভাসছে গোটা দেশ।

মঙ্গলবার (২৫ জুন) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটির (একনেক) বৈঠকেও আফগানদের বিপক্ষে জয়ের প্রসঙ্গ উঠে আসে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টাইগারদের ভূয়সী প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী বলেন, মাশরাফি-সাকিবদের সুযোগ-সুবিধা বাড়ানো হবে। অনেক খেলোয়াড় অবসর সময়ে নানা ধরনের আর্থিক সমস্যায় ভোগেন। তারা বার্ধক্যজনিত কারণে যাতে আর আর্থিক সমস্যায় না পড়েন, সে জন্য বড় বড় ব্যবসায়ীরা যেন তাদের চাকরি দেয়, সে ব্যবস্থা করা হবে।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রধানমন্ত্রীর এ নির্দেশনার কথা জানান।

খেলোয়াড়রা যেন সারাবছর প্রশিক্ষণ নিতে পারে, সে জন্য ফান্ড গঠন করতে অর্থসচিব আব্দুর রউফ তালুকদারকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একনেক বৈঠকে তিনি বলেন, শুধু ক্রিকেট নয়, ফুটবলসহ সব ধরনের খেলাধুলার উন্নয়ন করা হবে। ভারতের গুয়াহাটিতে দক্ষিণ এশিয়া গেমসে খেলতে গিয়েছিলেন মাবিয়া আক্তার সীমান্ত। ভারোত্তোলনে মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণীতে স্বর্ণপদক জিতেছেন তিনি। মাবিয়াকে বাড়ি করে দিয়েছি। 

প্রধানমন্ত্রী বলেন, খেলোয়াড়দের জন্য তহবিল থাকতে হবে। ভলিবল, শ্যুটিং, আর্চারি, সাঁতার সব ধরনের খেলার উন্নয়ন করতে হবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এমআইএস/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   প্রধানমন্ত্রী শেখ হাসিনা CWC19
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-25 14:22:21