ঢাকা, বুধবার, ৯ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

আমি মনে করতাম জিয়ার আরেক নাম ‘শহীদ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৪ ১০:০৪:২৪ পিএম
জাতীয় সংসদ ও মমতাজ বেগম

জাতীয় সংসদ ও মমতাজ বেগম

জাতীয় সংসদ ভবন থেকে: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নামের আগে ‘শহীদ’ শব্দটি জিয়ার আরেকটি নাম বলে মনে করতেন আওয়ামী লীগের সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

সোমবার (২৪ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ কথা জানান তিনি। ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এ সময় সভাপতিত্ব করেন। 

মমতাজ বলেন, ‘জিয়াকে ‘শহীদ’ জিয়া বলা হয়। আমি যখন প্রথম প্রথম শহীদ জিয়া শুনতাম তখন আমার মনে হতো শহীদ বোধ হয় জিয়ার আরেকটি নাম। একজন মানুষের ২/৩টি নাম থাকে না। আমি সেটা মনে করতাম। কারণ শহীদেরতো সংজ্ঞা আছে কোরআন হাদিসে। দেশের জন্য, যুদ্ধে যারা প্রাণ হারান তাদেরকে শহীদ বলা হয়। কিন্তু জিয়া কোন যুদ্ধে শহীদ হয়েছিলেন আমার জানা নেই’।

মমতাজ আরও বলেন, ‘বিকল্প ধারার সদস্য মাহী বি. চৌধুরী বলেছেন দেশে নারীর উন্নয়ন হয়েছে। কিন্তু নারীরা একটি বিষয়ে পিছিয়ে আছে, সেটা হলো দুর্নীতিতে। আসলে তিনি ঠিকই বলেছেন। বীজ যদি ভালো হয় গাছও ভালো হয়। আমাদের যিনি নেতৃত্ব দিচ্ছেন তিনি হলেন শেখ হাসিনা। তিনি দুর্নীতির প্রশ্রয় দেন না। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে’। 

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, জুন ২৪, ২০১৯ 
এসকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   সংসদ অধিবেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-24 22:04:24