ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

‘সন্তানের শিক্ষাব্যয় খরচ নয়, বিনিয়োগ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৪ ৮:৩০:৪৫ পিএম
বক্তব্য রাখছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। ছবি: বাংলানিউজ

ঢাকা: অভিভাবকদের উদ্দেশে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, আপনাদের সন্তানের পেছনে যে শিক্ষাব্যয় করছেন এটা খরচ নয়, এটা হচ্ছে বিনিয়োগ।

সোমবার (২৪ জুন) প্রাথমিক শিক্ষা অধিদফতরের মাল্টিপারপাস কনফারেন্স হলে ‘আন্তঃপিটিআই সাংস্কৃতিক প্রতিযোগিতা, আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৯’ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. এএফএম মনজুর কাদির।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিব মো. আকরাম আল হোসেন।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. জাকির হোসেন বলেন, ছাত্রছাত্রীরাই আগামীর দেশ গড়ার কারিগর। আমরা যদি আগামী প্রজন্মকে ভালোভাবে শিক্ষা দিতে না পারি, তাহলে দেশের ভবিষ্যত ধসে পড়বে। একটি বাড়ি তৈরি করতে যেমন ভিত মজবুত হওয়া জরুরি, তেমনই প্রাথমিক শিক্ষা সুন্দর না হলে জাতির ভিতও ভালো হবে না।

প্রতিমন্ত্রী বলেন, আপনার সন্তানের পড়ালেখার পেছনে যে শিক্ষাব্যয় করছেন এটা কিন্তু খরচ নয়, এটা হচ্ছে বিনিয়োগ। আপনারা সন্তানকে সঠিকভাবে মানুষ করতে পারলে ভবিষ্যতেও তারা ফেরত দেবে খরচের হাজার গুণ। জাতিকে উন্নত করতে হলে আপনার সন্তানকে অবশ্যই মানুষের মতো মানুষ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিব মো. আকরাম আল হোসেন বলেন, পড়াশোনার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতিচর্চায় আমাদের সন্তানেরা বিশ্বসেরা হবে। মানসম্মত শিক্ষা নিশ্চিত করার ক্ষেত্রে আমাদের মূল টার্গেট হচ্ছেন মা ও শিক্ষকরা। তারাই পারেন শিক্ষিত জাতি গড়তে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরে গবেষণা কর্মকর্তা মো. ফজলে এলাহী, প্রাথমিক শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক মো. আব্দুল মান্নান, প্রাথমিক শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (রাজস্ব) সোহেল আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এমএমআই/এইচএডি/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-24 20:30:45