ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

বিএসটিআই’র অভিযানে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৪ ৮:০১:১৬ পিএম
বিএসটিআই

বিএসটিআই

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে রাজধানীতে চার প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) ভ্রাম্যমাণ আদালত।

ঢাকা মহানগরীর জনসন রোড এলাকায় সার্ভিল্যান্স টিম এবং টাঙ্গাইল জেলার সদর ও ভুয়াপুর উপজেলায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ লঙ্ঘন করায় এ মামলা দায়ের ও জরিমানা করা হয়।

অভিযুক্ত ৪ প্রতিষ্ঠানের মধ্যে মেসার্স ইউসুফ কনফেকশনারীর উৎপাদিত বিস্কুট পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদপত্র গ্রহণ না করায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয় । একই এলাকার মেসার্স মানিক সুইটমিট দই পণ্যের মোড়কে পণ্যের পরিচিতি, ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুযায়ী তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়াও টাঙ্গাইল জেলার সদর উপজেলার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেসার্স এলেঙ্গা ফিলিং স্টেশন পরিমাপে কম দেওয়ায় পাঁচ হাজার টাকা ও মেসার্স পার্টনার ফিলিং স্টেশনের নিবন্ধন সনদপত্র না থাকায় তিন হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৪ জুন)বিএসটিআই’র উপ-পরিচালক (মেট্রোলজি) মো. রেজাউল হক স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-24 20:01:16