ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

আশুলিয়ায় ১২০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৪ ৭:০২:১০ পিএম
অবৈধ গ্যাসের পাইপ তুলে ফেলা হচ্ছে। ছবি: বাংলানিউজ

অবৈধ গ্যাসের পাইপ তুলে ফেলা হচ্ছে। ছবি: বাংলানিউজ

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় ৪ কিলোমিটার এলাকায় ১২০০ অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস কর্তৃপক্ষ। এ সময় প্রায় ৭৫ জন শ্রমিক উচ্ছেদ অভিযান কাজে অংশ নেয়।

সোমবার (২৪ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার কাঠগড়ার দুর্গাপুর ও চালাবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক (বিপণন) প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ সায়েম।

তিনি বাংলানিউজকে বলেন, আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এবং প্রচলিত আইন অনুযায়ী মামলা দায়ের করা হবে। আজ এ পর্যন্ত তিতাসের প্রায় ১২০০ অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সেইসঙ্গে প্রায় ৪ কিলোমিটার নিম্নমানের পাইপ উদ্ধার করা হয়েছে। যে ধরনের পাইপ ব্যবহার করা হয়েছে তাতে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো বলেও জানান তিনি। এসময় রাইজারগুলো খুলে নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, বাসা-বাড়িগুলোতে হাই-প্রেসার (১৫০ পিএসআইজি) লাইন থেকে অবৈধভাবে রেগুলেটরবিহীন সংযোগ নেওয়ায় যে কোনো সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। আর এ অবৈধ কর্মকাণ্ডের কারণে সৃষ্ট দুর্ঘটনার দায় তিতাস গ্যাস বহন করবে না। তাই গ্রাহককেই এ ব্যাপারে সচেতন থেকে অবৈধ সংযোগ নেওয়া থেকে বিরত থাকতে হবে।

গ্যাস সংযোগ বিছিন্নকালে উপস্থিত ছিলেন- উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদ হাসান, সহ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, কামরুল হাসান সেলিম, সাকিব-বিন-আব্দুল হান্নান ও ঠিকাদার মনিরসহ আরো অনেকে।

এছাড়া অভিযান চলাকালে শিল্প পুলিশ ও আশুলিয়া থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 
 
বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   গ্যাস সাভার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-24 19:02:10