ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

কারমাইকেলে পুলিশ ফাঁড়ির দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৪ ৫:৫৫:১১ পিএম
আন্দোলনরত শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

আন্দোলনরত শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

রংপুর: দেশের স্বনামধন্য রংপুর কারমাইকেল কলেজ ক্যাম্পাসে পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ-মিছিল করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জুন) দুপুরে কারমাইকেল কলেজ সংলগ্ন লালবাগ মোড়ে স্থানীয় বখাটের হাতে শিক্ষার্থী লাঞ্ছনার প্রতিবাদে এ বিক্ষোভ করেন তারা। 

এসময় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে তাজহাট থানা পুলিশের আশ্বাসে ঘণ্টাখানেক পর অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বিক্ষোভরত শিক্ষার্থীদের অভিযোগ, কলেজ ক্যাম্পাসে প্রতিনিয়ত বহিরাগত ও স্থানীয়দের হাতে মারধরের শিকার হচ্ছে। এছাড়া কলেজের বিভিন্ন পয়েন্টে মাদক সেবনের ঘটনা ঘটছে। বিষয়টি কলেজ কর্তৃপক্ষকে অবগত করলেও কোনো পদক্ষেপ নেয়নি। ক্যাম্পাসে পুলিশের টহল না থাকায় প্রতিনিয়ত ঘটছে এসব ঘটনা।

আন্দোলনরত শিক্ষার্থী মৃদুল বাংলানিউজকে বলেন, ঈদের আগে কলেজ প্রিন্সিপালকে আমরা স্মারকলিপি দিয়েছিলাম। কিন্তু পদক্ষেপ না নেওয়ায় আমরা সড়ক অবরোধ করেছিলাম। এখন প্রিন্সিপাল ও পুলিশ প্রশাসন খুব শিগগিরই ফাঁড়ি স্থাপনের আশ্বাস দিয়েছেন। তাই আমরা আপাতত আন্দোলন স্থগিত করেছি।

তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকোনুজ্জামান বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের যথাযথ কর্তৃপক্ষ বরাবর আবেদন করতে বলেছি। আশা করি অতি শিগগিরই তাদের দাবি পূরণ হবে। 

বিষয়টি নিয়ে কলেজের অধ্যক্ষের নম্বরে ফোন দেওয়া হলে বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-24 17:55:11