ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বরিশালে ১০০ টাকায় পুলিশে চাকরি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
বরিশালে ১০০ টাকায় পুলিশে চাকরি সংবাদ সম্মেলনে এসপি মো. সাইফুল ইসলামসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল জেলা পুলিশের নিয়োগ প্রক্রিয়ায় সরকার নির্ধারিত ১০০ টাকা চালান ফি’র অতিরিক্ত কোনো অর্থ ব্যয় না করার পরামর্শ দিয়েছেন পুলিশ সুপার (এসপি) মো. সাইফুল ইসলাম।

সোমবার (২৪ জুন) দুপুরে বরিশাল পুলিশ লাইন্সের ইন সার্ভিস সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এসপি সাইফুল ইসলাম বলেন, ১০০ টাকার বাইরে স্ট্যাম্পের জন্য আরো যে ৩ টাকা প্রয়োজন তাও কাউকে দিতে হবে না।

কারণ খুচরো এ টাকা কারো কাছে না থাকলে ৫ বা ১০ টাকা দিতে হতে পারে। তাই ওই তিন টাকা সব আবেদনকারীর হয়ে আমি দিয়ে দেবো।

তিনি বলেন, বরিশাল জেলায় গতবারের ঘাটতি ৮টিসহ এবারে ৪৫ পদে কনস্টেবল রিক্রুটি করা হবে। যারমধ্যে মুক্তিযোদ্ধা নারীসহ সব কোঠাই রয়েছে।

পুলিশ সুপার বলেন, আর্থিক বা অন্য কোনো অনৈতিক লেনদেনের মাধ্যমে কনস্টেবল নিয়োগের বিরুদ্ধে আমাদের অবস্থান সবসময়। কতিপয় ব্যক্তি নিজেরে স্বার্থ হাসিলের জন্য মানুষের কাছ থেকে চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিচ্ছে। গতবার তিনজনকে আমরা গ্রেফতার করে আইনের আওতায় এনেছি। এবারেও এ ধরনের কোনো তথ্য থাকলে আমাদের দিয়ে সহায়তা করবেন সবাই, এটা আমাদের প্রত্যাশা।

যে গরিব ছেলে বা মেয়েটা টাকা নিয়ে চাকরির পেছনে ছুটছেন। তাকে হয়তো বাবার জমি, নয়তো মা বোনের স্বর্ণ বেচা টাকা নিয়ে আসতে হচ্ছে।   একটি চাকরির জন্য কেউ নিঃস্ব হোক সেটা আমরা চাই না। কোনো প্রতারক, টাউট, দালাল চক্র অথবা অসাধু সরকারি কর্মকর্তা-কর্মচারীর প্রলোভনের ফাঁদে পা দিয়ে কোনোভাবে লেনদেন না করার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

তিনি বলেন, আগামী ১ জুলাই সকাল ৮টায় প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে বরিশাল জেলা পুলিশ লাইন্স মাঠে উপস্থিত থাকবেন প্রার্থীরা। ব্যাগ ও মোবাইল ফোন নিয়ে কোনো প্রার্থী মাঠে প্রবেশ করবেন না। আর প্রতারণা বা আর্থিক লেনদেনের তথ্য থাকলে আমার মোবাইল নম্বর ০১৭১৩৩৭৪২৬০, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ০১৭১৩৩৭৪২৬১ ও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ০১৭৬৯৬৯০২৬৯ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেলো।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।