ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদক নিয়ন্ত্রণে প্রয়োজন সামাজিক সুরক্ষা: আইজিপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
মাদক নিয়ন্ত্রণে প্রয়োজন সামাজিক সুরক্ষা: আইজিপি মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে আইজিপি জাবেদ পাটোয়ারী। ছবি: বাংলানিউজ

ফরিদপুর: মাদক ও জঙ্গি তৎপরতা শুধু বাংলাদেশের সমস্যা নয়, এটি বৈশ্বিক সমস্যা। সামাজিক সুরক্ষা ও পারিবারিক শিক্ষা ছাড়া মাদক নির্মূল কোনোভাবেই সম্ভব নয়। এ জন্য প্রত্যেক নাগরিককে স্ব স্ব অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে। 

সোমবার (২৪ জুন) ফরিদপুরে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এ কথা বলেন।  

এর আগে তিনি ফরিদপুর পুলিশ লাইনস-এ নারী পুলিশ ব্যারাকসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করেন।

এ সময় তিনি ব্যারাকের সামনে একটি গাছের চারা রোপণ করেন।  

পরে মাদক বিক্রি থেকে ফিরে আসা ৮৪ নারী ও পুরুষের মধ্যে ভ্যান ও সেলাই মেশিন বিতরণ করেন তিনি।

আইজিপি বলেন, মাদকের সঙ্গে যেই জড়িত হোক না কেন, কাউকে ছাড় দেয়া হবে না। এমনকি পুলিশ সদস্যও ছাড় পায়নি। জঙ্গি দমনে সার্বক্ষণিক নজরদারি করছে পুলিশের বিশেষ টিম। জঙ্গি তৎপরতা রোধে দেশ এবং বিদেশে গুরুত্বপূর্ণ অর্জনও রয়েছে।  

পুলিশ জঙ্গি দমনে শতভাগ সফল হয়েছে উল্লেখ করে তিনি বলেন, জঙ্গি দমনে যেমনভাবে কাজ করা হয়েছে তেমনি মাদক নিয়ন্ত্রণেও কাজ করছে পুলিশ। মাদক নির্মূলে ইতোমধ্যে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। মাদক বিক্রির সঙ্গে জড়িতদের ফিরিয়ে আনতে পুলিশের পক্ষ থেকে পুনর্বাসনেরও ব্যবস্থা নেওয়া হয়েছে।  

এ পদ্ধতি চলমান থাকলে মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ