ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

মেধা-যোগ্যতার ভিত্তিতেই পুলিশ কনস্টেবল নিয়োগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
মেধা-যোগ্যতার ভিত্তিতেই পুলিশ কনস্টেবল নিয়োগ

কুড়িগ্রাম: শতভাগ স্বচ্ছতার সঙ্গে মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল নিয়োগ দেওয়া হবে। পুলিশের চাকরিতে কোনো টাকা লাগবে না, কোনো প্রকার ঘুষ বা তদবির চলবে না। প্রার্থীদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগ সম্পন্নে জেলা পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রচার-প্রচারণা চলছে।

সোমবার (২৪ জুন) বেলা সাড়ে ১১টার দিকে কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে নবনিযুক্ত পুলিশ সুপার মহিবুল ইসলাম খান এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদক, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলুসহ জেলার ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা।

মাদক-জুয়াসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করে নবনিযুক্ত পুলিশ সুপার বলেন, সীমান্তবর্তী জেলা হিসেবে মাদকের প্রকোপ থাকলেও আপনাদের সহযোগিতা নিয়ে তা নির্মূল করতে যেকোনো ধরনের পদক্ষেপ নেবে আইন-শৃঙ্খলা বাহিনী। শুধু তাই নয়, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও কোনো ছাড় পাবে না। তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আগামী ২৯ জুন কুড়িগ্রাম জেলায় পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষার বিষয় অবহিত করে মহিবুল ইসলাম বলেন, আপনাদের মাধ্যমে আমি জনগণকে একটি ম্যাসেজ দিতে চাই, কনস্টেবল নিয়োগ পরীক্ষা সম্পূর্ণ যোগ্যতার ভিত্তিতে হবে। কেউ যেন কাউকে টাকা দিয়ে প্রতারিত না হয়।

রোববার (২৩ জুন) মহিবুল ইসলাম খান কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। এর আগে তিনি ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের ডেপুটি কমিশনার হিসেবে নিযুক্ত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এফইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa