ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকার সঙ্গে সিলেটের যোগাযোগ হবে আপাতত কুলাউড়া পর্যন্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
ঢাকার সঙ্গে সিলেটের যোগাযোগ হবে আপাতত কুলাউড়া পর্যন্ত দুর্ঘটনাস্থলে রেলসচিব মোফাজ্জেল হোসেন। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: ঘটনাস্থল থেকে দুর্ঘটনা কবলিত ট্রেনটি সোমবার (২৪ জুন) বিকেলের মধ্যে সরানোর চেষ্টা চলছে বলে জানিয়েছেন রেলসচিব মো. মোফাজ্জেল হোসেন। 

তিনি বলেছেন, আজ বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ করতে পারবো বলে আমরা আশাবাদী।  আপাতত ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে সিলেটের যোগাযোগ থাকবে কুলাউড়া জংশন থেকে।

ঢাকা ও চট্টগ্রাম থেকে কুলাউড়া পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক হবে। কিন্তু সরাসরি সিলেটের সঙ্গে কোনো ট্রেন যোগাযোগ সম্ভব হচ্ছে না।

সোমবার সকাল সাড়ে ৯টায় দুর্ঘটনাস্থল কুলাউড়া উপজেলার বরমচালে পৌঁছে উদ্ধার কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের রেল সচিব মোফাজ্জেল হোসেন এসব কথা বলেন।  

দুর্ঘটনাস্থলে রিলিফ ট্রেনের উদ্ধার তৎপরতা পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন তিনি। এছাড়া বিকেল ৫টার মধ্যে উদ্ধার কাজ শেষ করাত আশ্বাস প্রদান করেন।  

পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি জানান, এই ভয়াবহ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ইতোমধ্যেই ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিবে। তদন্ত শেষে জানা যাবে ট্রেনের বগিতে সমস্যা নাকি লাইনে সমস্যা ছিল, বা অন্য কোনো কারণ থাকতে পারে কি-না।

এ সময় রেলওয়ের মহাপরিচালক মো. রফিকুল আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

পড়ুন>>
** উপবন এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, নিহত ৪
** ট্রেন দুর্ঘটনা: ঘুম ভেঙে উদ্ধার কাজে নামেন নারীরাও
** ১৭ বগির ১২টি উদ্ধার, ৫টির কাজ চলছে

এর আগে রোববার (২৩ জুন) রাত ১১টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় কালভার্ট ভেঙে উপবন এক্সপ্রেসের কয়েকটি বগি খালে পড়ে যাওয়ার ঘটনায় সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এদিকে কুলাউড়ায় উপবন এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়ে এখন পর্যন্ত তিন নারীসহ অন্তত চারজন নিহত হওয়ার খবরের বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। নিহত ব্যক্তিদের মরদেহ কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। এ ঘটনায় শতাধিক মানুষ আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।