ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুবর্ণচরে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু ফকির বাহিনীর প্রধান নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
সুবর্ণচরে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু ফকির বাহিনীর প্রধান নিহত বাংলানিউজ ফাইল ছবি

নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের  (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু ফকির বাহিনীর প্রধান ফকির বাতাইন্যা (৪২) নিহত হয়েছেন। এসময় আহত হন র‌্যাবের দুই সদস্য। 

সোমবার (২৪ জুন) ভোরে উপজেলার চরজাব্বার ইউনিয়নের পশ্চিম চরজাব্বার গ্রামের কাঞ্চনবাজারে এ ঘটনা ঘটে। ফকির বাতাইন্যা লক্ষ্মীপুর জেলার রামগতির টুমচরের মোস্তফা বাতাইন্যার ছেলে।


 
র‌্যাব-১১, সিপিসি-৩ লক্ষীপুর ক্যাম্পের উপ-পরিদর্শক সাগর বাংলানিউজকে জানান, গোপন খবরে সোমবার ভোরে সুবর্ণচরের কাঞ্চন বাজারের পাশে দস্যু ফকির বাহিনীর প্রধান ফকির বাতাইন্যাকে গ্রেফতার করতে গেলে তার বাড়িতে অভিযানে যায় র‌্যাব। এসময় উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে  দস্যু বাতাইন্যা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে গুলি বিনিময় থেমে গেলে ওই বাড়ি থেকে ওই দস্যুর গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে স্থানীয় চরজাব্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এসময় র‌্যাবের দুই সদস্যের গায়ে বুলেট প্রুপ জ্যাকেট থাকার পরও তারা আহত হন।  ঘটনাস্থল থেকে গুলিসহ একটি বিদেশি পিস্তল জব্দ করা হয়েছে।

বাতাইন্যার বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে বলেও জানান উপ-পরিদর্শক সাগর।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।