ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

১৭ বগির ১২টি উদ্ধার, ৫টির কাজ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৪ ৮:১৫:১৩ এএম
উপবনের লাইনচ্যুত বগি

উপবনের লাইনচ্যুত বগি

মৌলভীবাজার: মৌলভীবাজারের কুলাউড়ায় দুর্ঘটনায় কবলিত সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনের ১৭টি বগির মধ্যে ১২টি বগি উদ্ধার করা হয়েছে। তবে লাইনচ্যুত মূল পাঁচটি বগি উদ্ধারে কাজ শুরু করেছে রেলওয়ের প্রকৌশল ও ট্রাফিক বিভাগ। 

সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ৬টায় ট্রেনের ৫টি বগি উদ্ধার করে কুলাউড়া স্টেশনে নিয়ে আসা হয়। এর আগে রাতেই উপবনের সামনের ৭টি বগি যাত্রীদের নিয়ে ঢাকা পৌঁছায়।

সরেজমিনে দেখা যায়, ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনটির এক্সট্রা ৩, ড, ঢ,ণ ও ত বগি লাইনচ্যুত রয়েছে। বগিগুলো উদ্ধারে কাজ করছে রেলওয়ের প্রকৌশল ও ট্রাফিক বিভাগ। তবে বগি উদ্ধার করলেও রেললাইন স্বাভাবিক করতে কত সময় লাগবে তা বলা সম্ভব নয় বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।  

বাংলাদেশ রেলওয়ের সিলেট জোনের ট্রাফিক ইনচার্জ নুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, দুর্ঘটনার পর রাতেই ৭টি বগিকে ঢাকায় পাঠানো হয়। পরে সকালে উদ্ধারকারী একটি ট্রেন এসে আরো পাঁচটি বগি উদ্ধার করে কুলাউড়া স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনায় পতিত মূল ৫টি বগির মধ্যে ২টি বগি লাইনচ্যুত হয়ে খালের মধ্যে ছিটকে পড়েছে। আর ৩টি বগি লাইনচ্যুত হয়ে রেললাইন বেঁকে গেছে। বগিগুলোও ভেঙে মুচড়ে গেছে। সেগুলোকে উদ্ধার করতে সময় লাগবে।

এদিকে সিলেট থেকে ঢাকাগামী কালনী এক্সপ্রেস, ঢাকা থেকে সিলেটগামী জয়ন্তিকা, সুরমা মেইল, পারাবত এক্সপ্রেস আটকা পড়েছে। যার ফলে সিলেটের সঙ্গে সারাদেশেত রেলযোগাযোগ বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ০৮১২ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   ট্রেন দুর্ঘটনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-24 08:15:13