ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

উপবন এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, নিহত ৪

সিনিয়র ও ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৪ ২:২৬:১১ এএম
উপবন এক্সপ্রেসের লাইনচ্যুত বগি। ছবি: বাংলানিউজ

উপবন এক্সপ্রেসের লাইনচ্যুত বগি। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া উপবন এক্সপ্রেসের ৫টি বগি লাইনচ্যুত হয়ে নারীসহ ৪ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ট্রেনটির প্রায় দুই শতাধিক যাত্রী। 

রোববার (২৩ জুন) রাত পৌনে ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন ছেড়ে যাওয়ার পরপরই দুর্ঘটনা কবলিত হয় ট্রেনটি। তাৎক্ষণিকভাবে নিহতদের নামপরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, দুর্ঘটনা কবলিত হয়ে ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে একটি বগি ছিটকে মনছড়া ব্রিজের নিচে পড়ে যায়। আর দু'টি বগি পাশের ধানক্ষেতে ছিটকে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার কাজ শুরু করে। পাশাপাশি সাতটি অ্যাম্বুলেন্সে করে আহতদের কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়। 

পুলিশ সুপার (এসপি) মো. শাহজালাল ঘটনাস্থলে থেকে বাংলানিউজকে জানান, এখন পর্যন্ত ৪ মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানতে পেরেছি। উদ্ধার কাজ এখনো চলছে।

কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডা. নূরুল হক বাংলানিউজকে জানান, এখন পর্যন্ত এ হাসপাতালে নারীসহ ৪ জনের মরদেহ আনা হয়েছে। আহতাবস্থায় ভর্তি রয়েছে আরও ৬০ জন।
  
এদিকে খবর পেয়ে মৌলভীবাজারের জেলা প্রশাসক তোফায়েল ইসলাম ঘটনাস্থল এবং হাসপাতাল পরিদর্শন করছেন।
ট্রেনের বগি লাইনচ্যুত
কুলাউড়া জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মালেক বাংলানিউজকে জানান, হতাহতদের উদ্ধার করে কুলাউড়া এবং মৌলভীবাজার হাসপাতালে পাঠানো হচ্ছে। উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে। তবে কি কারণে এ দুর্ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে স্লিপার ভেঙে এ দুর্ঘটনা ঘটতে পারে।

এর আগে সিলেট রেলওয়ে স্টেশনের জিআরপি থানার উপ পরিদর্শক (এসআই) আতাউর রহমান বাংলানিউজকে জানিয়েছিলেন, ঘটনাস্থলে কুলাউড়া জিআরপি পুলিশ, দমকল বাহিনী উদ্ধারকাজ চালাচ্ছে।

কুলাউড়া রেলওয়ে স্টেশনের লোকো ইনচার্জ দুলাল চন্দ্র দাস বাংলানিউজকে বলেন, ঘটনাটি জানতে পেরেই জিআরপি পুলিশ, দমকল বাহিনী ছাড়াও কুলাউড়ার বিভিন্ন হাসপাতাল থেকে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে এসেছে। এছাড়া একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে।

সিলেট রেলওয়ে স্টেশন সূত্র জানায়, ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি রাত ১০টায় সিলেট রেলওয়ে স্টেশন ছাড়ে। পথিমধ্যে মাইজগাঁওয়ে ট্রেনটি থামে। এরপর ভাটেরা, বরমচাল স্টেশন ছেড়ে গিয়ে দুর্ঘটনা কবলিত হয়।

**উপবন এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, আহত ২ শতাধিক

বাংলাদেশ সময়: ০২২৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৯ 
এনইউ/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   মৌলভীবাজার ট্রেন দুর্ঘটনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-24 02:26:11