bangla news

উপবন এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, আহত ২ শতাধিক

সিনিয়র ও ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৪ ১:০০:৪০ এএম
উপবন এক্সপ্রেসের দু'টি বগি লাইনচ্যুত

উপবন এক্সপ্রেসের দু'টি বগি লাইনচ্যুত

মৌলভীবাজার: সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া উপবন এক্সপ্রেসের ৫টি বগি লাইনচ্যুত হয়েছে। এর মধ্যে একটি বগি ব্রিজের নিচে পড়ে গেছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। আর দু'টি বগি পাশের ধানক্ষেতে পড়েছে। এ ঘটনায় দুই শতাধিক যাত্রী আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় মৌলভীবাজার ও সিলেট পাঠানো হয়েছে।

রোববার (২৩ জুন) দিনগত রাত সাড়ে ১১টার কিছু পর মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এদিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে। সাতটি অ্যাম্বুলেন্সে করে আহতদের কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হচ্ছে। 

সিলেট রেলওয়ে স্টেশনের জিআরপি থানার উপ পরিদর্শক (এসআই) আতাউর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, দুর্ঘটনার খবর জানতে পেরে আহতদের উদ্ধারে কুলাউড়া জিআরপি পুলিশ, দমকল বাহিনী ঘটনাস্থলে কাজ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ট্রেনটি বরমচাল রেলওয়ে স্টেশন ছেড়ে যাওয়ার পর পরই বগি লাইনচ্যুত হয়ে একটি ব্রিজের নিচে পড়ে যায়।

কুলাউড়া রেলওয়ে স্টেশনের লোকো ইনচার্জ দুলাল চন্দ্র দাস বলেন, ঘটনাটি জানতে পেরেই জিআরপি পুলিশ, দমকল বাহিনী ছাড়াও কুলাউড়ার বিভিন্ন হাসপাতাল থেকে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে রয়েছে। এছাড়া ট্রেনটি উদ্ধারে তাদের স্টাফরাও ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।

এ বিষয়ে জানতে সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার রাসেল মিয়াকে ফোন দিলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

তবে সিলেট রেলওয়ে স্টেশন সূত্র জানায়, ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি রাত ১০টায় সিলেট রেলওয়ে স্টেশন ছাড়ে। পথিমধ্যে মাইজগাঁওয়ে ট্রেনটি থামে। এরপর ভাটেরা, বরমচাল স্টেশন ছেড়ে গিয়ে দুর্ঘটনা কবলিত হয়।

বাংলাদেশ সময়: ০০৫৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৯/আপডেটেড ০১৩২ ঘণ্টা
এনইউ/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   মৌলভীবাজার ট্রেন দুর্ঘটনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-24 01:00:40